বিএনপির আন্দোলন দেখে ঘোড়া ডিম পাড়া বন্ধ করে হাসে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2023-08-30 08:33:14

বিএনপি আন্দোলনের চারটি তারিখ করেছে। চার দিনই ঘোড়ায় ডিম পেড়েছে। তাদের আন্দোলনের গতি দেখে ডিম পাড়া বন্ধ করে ঘোড়া হাসে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যাদের আমলে দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ, সেই বিএনপি এখন গণতন্ত্রের কথা বলে। তাদের মুখে গণতন্ত্র ভুতের মুখে রাম নামের মতো।

তিনি বলেন, বিএনপি বলে তারা ক্ষমতায় আসলে নাকি ওবায়দুল কাদের পালিয়ে যাবে। ওয়ান ইলিভিনে ওবায়দুল কাদের পালায়নি, জেলে গিয়েছে। সাহস আছে আপনাদের? সাহস ছিল কি আপনাদের নেতার? পালিয়ে গেল কেন? ওখানে বসে বসে ফেসবুকে লাইভে শুধু হুংকার ছাড়ে। সৎ সাহস থাকলে আসুন, মোকাবিল হবে রাজপথে, সামনাসামনি খেলা হবে।

বিএনপি নেতা আমির খসরুকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, লন্ডনের ডান হাত আপনি, ফখরুল নয়। জানি আমরা। সব গোপন খবর আপনি পান। জানিয়ে দিচ্ছি- আমরা কিন্তু মাঠে আছি। আমরা রাজপথে আছি। তলে তলে কৌশল কী করছেন তাও আমরা জানি। ভোটে জিততে পারবেন না। সেই জন্য এখন চোরাগুপ্তা পথে আবারও আগুনসন্ত্রাস করবেন। প্রস্ততি নিচ্ছেন- জঙ্গিবাদকে আবারও মাঠে নামাবেন। এবার আগুন নিয়ে আসলে ওই হাত আমরা পুড়িয়ে দেব।

এর আগে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মুতিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য ড. মুশফিক হোসেন চৌধুরী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, আজিজুস সামাদ ডন, সংসদ সদস্য জয়া সেন গুপ্তা, মুহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, অ্যাড. শামিমা শাহরিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর