ঢাকা-রংপুর বাদে সারা দেশে আজ বিএনপির গণমিছিল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 18:40:15

বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ে ঢাকা ও রংপুর মহানগর বাদে সব জেলা ও মহানগরে সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে গণমিছিল কর্মসূচি পালন করবে দলটি। গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে সরকার পতনে ঢাকাসহ সারা দেশে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিন রাজধানীতে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় বিএনপিকে কর্মসূচির তারিখ পরিবর্তনের অনুরোধ জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেই অনুরোধে সাড়া দিয়ে ঢাকার কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নেওয়া হয়। এছাড়া রংপুর সিটি করপোরেশন নির্বাচনের কারণে ঢাকার সঙ্গে সমন্বয় করে ৩০ ডিসেম্বর করা হবে ।

সারা দেশে এসব কর্মসূচি পালনে বিএনপির কেন্দ্রীয় নেতারা ৯টি বিভাগীয় শহর এবং বিভাগের ১০টি বড় জেলাগুলোতে সফর করছেন। এর মধ্যে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা এবং যুগ্ম মহাসচিব পর্যায়ের নেতারা রয়েছেন। তারা কর্মসূচি পালনে প্রধান সমন্বয়ক হিসেবে কাজ করবেন। এ ছাড়া অন্যান্য জেলায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা গণমিছিলে নেতৃত্ব দেবেন।

বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলার গণমিছিলে থাকবেন দলের স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, রাজশাহী মহানগর ও জেলার দায়িত্বে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, খুলনা মহানগর ও জেলায় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, কুমিল্লা মহানগর, উত্তর ও দক্ষিণ জেলায় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বরিশাল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলায় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা এবং গাজীপুর মহানগর ও জেলার দায়িত্বে আছেন স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। সিলেট মহানগর ও জেলায় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, কিশোরগঞ্জে ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, নোয়াখালী জেলায় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, রাজবাড়ীতে যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যশোরে মহানগর ও জেলায় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নারায়ণগঞ্জ মহানগর ও জেলার দায়িত্বে আছেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, দিনাজপুরে চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, নাটোরের দায়িত্ব আছেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

এই কর্মসূচির সার্বিক সমন্বয় করবেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা। উপস্থিত থাকবেন ওই মহানগর ও জেলার কেন্দ্রীয় নেতারা।

এ সম্পর্কিত আরও খবর