আজ দেশে ফিরছেন রওশন এরশাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 11:12:47

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ থাইল্যান্ডের ব্যাংককস্থ বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শেষে রোববার ( ২৭ নভেম্বর) দেশে ফিরছেন। থাই এয়ারওয়েজের বিমানযোগে দুপুর ১২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন।

এসময় বিরোধীদলীয় নেতার দীর্ঘ চিকিৎসাকালে তার সঙ্গে অবস্থানকারী পুত্র রাহ্গীর আল মাহি (সাদ) এরশাদ এমপি ও পুত্রবধূ মাহিমা এরশাদও ফিরছেন দেশে।

উল্লেখ্য, বিরোধীদলীয় নেতা ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট অধিবেশনে যোগদান শেষে বিগত ৫ জুলাই চিকিৎসার উদ্দেশে থাইল্যান্ডের ব্যাংককস্থ বামরুনগ্রাদ হাসপাতালের উদ্দেশে যাত্রা করেন। প্রায় ৫ মাস চিকিৎসা শেষে তিনি সুস্থ হয়ে দেশে ফিরছেন রোববার।

এদিকে রওশন এরশাদের দেশে ফেরা নিয়ে জিএম কাদের পন্থীদের মধ্যে চিন্তার ছাপ লক্ষ্য করা গেছে। হঠাৎ করেই ২৬ নভেম্বর জাপার কাউন্সিল ঘোষণা দিয়ে জিএম কাদেরের মুখোমুখি অবস্থান নেন রওশন। পাল্টা পদক্ষেপ হিসেবে রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতার পদ থেকে অপসারণ করতে উঠেপড়ে লাগেন জিএম কাদের। যদি তা হালে পানি পায়নি নানা আইনি জটিলতায়। রওশনপন্থী বলে পরিচিত মসিউর রহমান রাঙ্গাকে দলের সব পদপদবী থেকে বহিষ্কার করেন। রাঙ্গাকেও বিরোধীদলীয় চিফ হুইপ পদ থেকে সরানোর চেষ্টা করে ব্যর্থ হন জিএম কাদের।

রওশন এরশাদ কাউন্সিল সাময়িক স্থগিত করলেও জেলায় জেলায় কমিটি গঠন অব্যাহত রেখেছেন। সক্রিয় রয়েছে তার গঠিত কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুত কমিটি। অন্যদিকে রওশনপন্থী জিয়াউল হক মৃধার করা মামলায় জিএম কাদের এখন জাপার চেয়ারম্যানের দায়িত্ব পালন থেকে বিরত রয়েছে। তাকে দলীয় কোন কর্মসূচিতে দেখা যাচ্ছে না। এসব কারণে রওশনের দেশে ফেরা নিয়ে একটি গ্রুপ উজ্জীবিত।

এ সম্পর্কিত আরও খবর