রংপুরে বিএনপির বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-10-06 12:13:31

ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে রংপুর মহানগর বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা প্রদান করেছে পুলিশ। এসময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

মঙ্গলবার (২২ নভেম্বর) নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি।

সমাবেশে রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু বলেন, আজকে বাংলাদেশে যেভাবে আমাদের নেকতাকর্মীদের গুলি করে হত্যা করা হচ্ছে, তাদের রক্তে রঞ্জিত করা হচ্ছে রাজপথ। সেই রক্তের বিনিময়ে অবশ্যই বাংলাদেশের জনগণের ভোটাধিকার আগামীতে প্রতিষ্ঠিত হবে। সারা বাংলাদেশের জনগণ যখন অধিকার প্রতিষ্ঠা করার জন্য রাজপথে নেমেছে তখন এই সরকারের পেটোয়া বাহিনী আমাদের নেতাকর্মীদের হত্যার রাজত্ব কায়েম করেছে।

তিনি পুলিশকে উদ্দেশ্য বলেন, আপনারাও এই দেশের সন্তান। আপনারা জনগণের সঙ্গে থাকবেন। আপনারা যদি জনগণের সঙ্গে না থাকেন তাহলে বর্তমান প্রজন্মের কাছে আপনারা রাজাকার বনে যাবেন।

রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন বলেন, দেশে দ্রবমূল্যের লাগাম এখন এই নিশিরাতের সরকারের নিয়ন্ত্রণে নেই। আটা, চিনি, তেলসহ নিত্যপণ্যের দাম দ্বিগুণ বেড়ে গেছে। সরকারের প্রতি এখন আর জনগণের আস্থা নেই।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর মহানগর তাঁতিদলের আহবায়ক শাহেদ ইকবাল, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর