পিস্তল তাক করা এমপির সঙ্গে সমঝোতা করলেন উপজেলা চেয়ারম্যান!

, রাজনীতি

গনেশ দাস, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-31 15:28:45

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতিকে পিস্তল তাক করে গুলি ছোড়ার চেষ্টার অভিযোগ উঠেছিল বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলুর বিরুদ্ধে। আর এই অভিযোগে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা বিক্ষোভ সমাবেশ, কুশপুত্তলিকা দাহ থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্যের বিরুদ্ধে কুৎসা রটনা করতে থাকেন।

তবে মাত্র তিন দিনের ব্যবধানে শনিবার (২৪ সেপ্টেম্বর) উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু ও সংসদ সদস্য রেজাউল করিম বাবলুর বুক মিলানো ও মিষ্টি খাওয়ানো ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে নেট মাধ্যমে। খোঁজ নিয়ে জানা গেছে, সংসদ সদস্য এবং উপজেলা চেয়ারম্যানের মধ্যে বিরোধ আলোচনার মাধ্যমে নিষ্পত্তির পর মিষ্টি খাওয়ানো এবং বুক মিলানো হয়।

শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব হোসেন ছান্নু এ প্রসঙ্গে বলেন, এমপি (সংসদ সদস্য) ঝামেলায় যাবেন না, কোথাও কোন অভিযোগ করেননি, অন্যদিকে আমাদের সিনিয়ররা চাচ্ছেন এ ঘটনা আর লম্বা না হোক। এ কারণে তৃতীয় পক্ষের মধ্যস্থতায় অন্য এক জায়গায় সৌজন্য সাক্ষাতের মধ্য দিয়ে ভুল বোঝাবুঝির অবসান হয়। বিষয়টি পজিটিভ ভাবে নেয়ার জন্য তিনি সাংবাদিকদের অনুরোধ করেন।


অপর দিকে বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু বলেছেন, উপজেলা চেয়ারম্যান আমার ছোট ভাই, তিনি ভুল বুঝতে পেরে শনিবার আমার বাসায় আসেন। এ সময় তার সাথে দলের নেতাকর্মী ছাড়াও কয়েকজন সিনিয়র সাংবাদিকও ছিলেন। সংসদ সদস্য বলেন কেউ ভুল বুঝে বাসায় এসে ক্ষমা চাইলে আর কিছু করার থাকে না।

তিনি আরো বলেন, আমি তো এমপি, আমার ওপরে এই উপজেলায় আর কোন পদ পদবী না, তাই ওদেরকে ক্ষমা করে বুকে জড়িয়ে নিয়েছি। এ সময় বাসায় যা ছিল তাই দিয়ে আপ্যায়ন করেছি।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর (বুধবার) শাজাহানপুর উপজেলা পরিষদের দোতলায় এমপির সমর্থক ও উপজেলা চেয়ারম্যানের সমর্থকের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এ সময় উপজেল চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু উভয় পক্ষকে থামানোর জন্য এগিয়ে গেলে সংসদ সদস্য রেজাউল করিম বাবলু পিস্তল বের করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং সংসদ সদস্যকে সরিয়ে নিয়ে যান। সেসময় উপজেলা চেয়ারম্যান অভিযোগ তোলেন তাকে হত্যার উদ্দেশ্যে সংসদ সদস্য পিস্তল তাক করে গুলি ছোড়ার চেষ্টা করেছেন। এই অভিযোগে শাজাহানপুর উপজেলায় কয়েক দফা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সংসদ সদস্য রেজাউল  করিম  বাবলুকে অবাঞ্চিত  ঘোষণা করা হয় এবং তার কুশপুত্তলিকা দাহ করে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর