‘শোচনীয় পতনের আশঙ্কায় দেশকে মৃত্যুপূরীতে পরিণত করছে সরকার’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:55:18

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, গণআন্দোলনের ভয় পেয়ে পুলিশকে দিয়ে হত্যা, নির্যাতন করিয়ে র‍্যাবের মতো পুলিশকে বিপদের দিকে ঠেলে দিচ্ছে সরকার। শোচনীয় পতনের আশঙ্কায় দেশকে মৃত্যুপূরীতে পরিণত করেছে তারা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাটে মুন্সিগঞ্জে মিছিলে পুলিশের গুলিতে নির্মমভাবে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী যুবদল নেতা মো. শাওনের গায়েবানা জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

এমরান সালেহ প্রিন্স বলেন, জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা যখন সরকারের মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে তীব্র সোচ্চার হয়ে দৃশ্যমান ও বিশ্বাসযোগ্য তদন্ত চাচ্ছে, তখন ক্ষমতায় টিকে থাকতে পুলিশকে দিয়ে আন্দোলনকারীদের ওপর গুলি করে হত্যা, নির্যাতন করিয়ে সরকার মানবাধিকার লঙ্ঘন অব্যাহত রেখেছে। সরকার হীন রাজনৈতিক স্বার্থে সমগ্র নিরাপত্তা বাহিনীকে অন্যায়ভাবে অপব্যবহার করে ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিচ্ছে ।

তিনি বলেন, শহীদ শাওনের রক্ত বৃথা যাবে না। স্বৈরাচারের পতন ঘটিয়ে হত্যা নির্যাতনের বিচার করা হবে। তিনি বলেন, শহীদের রক্ত ছুঁয়ে শপথ নিয়েছি, তাদের রক্ত বৃথা যেতে দেব না ।রেরর্

এ সম্পর্কিত আরও খবর