বিএনপি আমলে তারেক খাম্বার ব্যবসা করেছে, বিদ্যুৎ আসেনি: নানক

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:49:07

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি বিদ্যুৎ খাত ধ্বংস করে দিয়েছিলো। ৯৬ সালে শেখ হাসিনার সরকার ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছিলেন। বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে তারেক রহমান খাম্বার ব্যবসা করেছে, বিদ্যুৎ আসেনি। সেই বিদ্যুৎ ২ হাজার মেগাওয়াটে চলে এসেছিলো। আর শেখ হাসিনার সরকার আবার রাষ্ট্র পরিচালনায় এসে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছেন।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপির সময়ে বিদ্যুতের জন্য আন্দোলন হয়েছিলো, কানসাটে ১৪ জন মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছিলো। সারের জন্য মিছিল করেছিলো কৃষকরা। সেই কৃষকদের ওপর গুলি চালিয়েছিলো তারা। সেই খাম্বামার্কা বিএনপি এখন বিদ্যুতের পরিকল্পনা দেয়, লজ্জাকর। ওদের লজ্জা নেই।

বিদ্যুৎ নিয়ে বিএনপির শাসনামলের জন-অসন্তোষ ও হাহাকারের কথা তুলে ধরে আওয়ামী লীগের এই নেতা বলেন, পানির জন্য দৌড় সালাউদ্দিনের কথা মনে নেই? মসজিদ থেকে বলা হতো, মসজিদের বিদ্যুৎ-পানি নেই, যার যার বাসা থেকে অযু করে আসবেন। এগুলো মানুষ ভুলে যায়নি।

তিনি আরও বলেন, সারা বিশ্বে যখন কোভিডের সংকট চলছে তখন শেখ হাসিনার নেতৃত্ব ভালোভাবে সংকট মোকাবিলা করেছে। টিকা আসার আগেই তিনি টিকার জন্য টাকা দিয়ে বুকিং করে রেখেছিলেন, যাতে বাংলাদেশ আগেই টিকা পায়। বিনা পয়সায় সবাইকে টিকা দিয়ে কোভিড নিয়ন্ত্রণ করেছেন শেখ হাসিনা। অর্থনীতি টিকিয়ে রাখতে প্রণোদনা দিয়েছেন বিভিন্ন খাতে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এ সম্পর্কিত আরও খবর