অধ্যক্ষকে আ.লীগ নেতার পা ধরে ক্ষমা চাইতে বললেন বিএনপি নেতা!

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 10:13:42

বগুড়ার গাবতলীতে কলেজ অধ্যক্ষকে মারধর করার পর তাকে বগুড়া শহর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যানের পা ধরে ক্ষমা নিয়ে কলেজে প্রবেশের নির্দেশ দিয়েছেন স্থানীয় বিএনপি নেতা নজরুল ইসলাম খান। তবে নজরুল ইসলাম খান বলেছেন, আমি এ ধরনের নির্দেশ দেই নি। বরং অধ্যক্ষের সাথে ভদ্র আচরণ করেছি।

সোমবার (২৫ জুলাই) বিকেলে মারধরের শিকার কলেজ অধ্যক্ষ রুস্তম আলী এ তথ্য জানিয়ে বলেন আমি নিরাপত্তহীনতায় ভুগছি।

এর আগে সোমবার সকালে গাবতলী উপজেলার লাঠিগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রুস্তম আলী কলেজের যাওয়ার পথে সিএনজি চালিত অটোরিকশা থামিয়ে বিএনপি নেতা নজরুল ইসলামের নেতৃত্বে ১৫-২০ জন যুবক তাকে মারধর করেন। এ সময় তাকে বলা হয় গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিনের পা ধরে ক্ষমা চেয়ে কলেজে প্রবেশ করতে হবে। অধ্যক্ষ নজরুল ইসলাম মারধরের ঘটনায় থানায় জিডি করেন এবং কলেজ পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক শিলুকে ঘটনাটি জানান। পরে সভাপতি তার গাড়িতে লোকজনসহকারে অধ্যক্ষকে কলেজে নিয়ে যান।

গাবতলী সদর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান বলেন, গত ১৬ জুলাই কলেজে ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। সেই অনুষ্ঠানে অনুপস্থিত থাকেন অধ্যক্ষ রুস্তম আলী। এমনকি কলেজের শ্রেণিকক্ষ  ব্যবহার করতে দেয়া হয়নি। পিওনদেরকে অনুষ্ঠানে সহযোগিতা করতেও তিনি নিষেধ করেন অধ্যক্ষ। নজরুল ইসলাম বলেন অধ্যক্ষের এ ধরনের আচরণে উপজেলা চেয়ারম্যান ক্ষুব্ধ। এ কারণেই অধ্যক্ষকে উপজেলা চেয়ারম্যানের কাছে ক্ষমা চাইতে বলা হয়েছে। তবে আমি বলিনি, আমার সাথে থাকা অন্য ছেলেরা বলতে পারে।

অধ্যক্ষ রুস্তম আলী বলেন পুর্নমিলনী অনুষ্ঠানে আমাকে কমিটিতে রাখা হয়নি। এছাড়াও বহিরাগতদের নিয়ে অনুষ্ঠান করায় আমি নিরাপত্তার স্বার্থে অনুপস্থিত ছিলাম।

বগুড়া শহর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন বলেন, অধ্যক্ষ কেন আমার কাছে ক্ষমা চাইবেন? তিনি অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন, সেটা তার ব্যক্তিগত বিষয়। অনুষ্ঠানে বক্তব্যেও আমি অধ্যক্ষের বিষয়ে ক্ষোভ প্রকাশ করিনি। তিনি আরো বলেন, নজরুল বিএনপির রাজনীতির সাথে জড়িত। আমার ইমেজ নষ্ট করার জন্য নজরুল কৌশল করছে। তিনি অধ্যক্ষকে মারধরের সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর