সব সমস্যার মূলে গণতন্ত্রহীনতা ও অনির্বাচিত সরকার: ইশরাক

বিএনপি, রাজনীতি

Mansura chamily | 2023-08-31 14:14:44

বাংলাদেশের সব সমস্যার মূলে গণতন্ত্রহীনতা এবং 'অনির্বাচিত' সরকারকে দায়ী করেছেন বিএনপির বিদেশ বিষয়ক উপ কমিটির সদস্য ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

ইশরাক বলেন, যে ব্যক্তি আমাদের নেতা তারেক রহমানের নাম মুখে নিয়েছে তার নাম বলতে চাই না। নাম বলে তাকে আমরা নেতা বানাতে চাই না। আওয়ামী লীগের একটা সিলেবাস রয়েছে, যে ব্যক্তি আমাদের নেতা খালেদা জিয়া, তারেক রহমান এবং আমাদের আর্দশিক নেতা জিয়াউর রহমানকে গালমন্দ করতে পারবে তাকে প্রমোশন দেয়া হয়। যে ব্যক্তি আমাদের নেতার সম্পর্কে কটূক্তির করেছে সে প্রমোশন পাওয়ার জন্য, সামনে দলের ভালো পদপদবী পাওয়ার জন্য কটুক্তি করেছে। তাকে ধন্যবাদ -তার কটুক্তির জন্য আমার সংগঠিত হয়ে রাজপথ বন্ধ করে প্রতিবাদ করতে পারছি।

তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ইতোমধ্যে দেউলিয়ার দিকে ঢেলে দিয়েছে। দেশের রিজার্ভ এখন ৩১ বিলিয়ন ডলার। আর তারা বলছে রিজার্ভ ৩৯ বিলিয়ন ডলার। এই সরকার সম্পূর্ণ মিথ্যা তথ্য দিয়ে গত ১৪ বছর দেশ শাসন করে আসছে। রিজার্ভে টাকা নাই, তেল কিনার টাকা নাই, গ্যাস কিনার টাকা নাই। সচিবালয়ে তাদের সাহেবদের এসি চলবে কিন্তু মসজিদে এসি বন্ধের আদেশ দিয়েছে। দেশে কয়টা মসজিদ রয়েছে, কয়টা এসি রয়েছে? এর বিচার আল্লাহ করবেন।

বিএনপির এই তরুণ নেতা বলেন, বাংলাদেশের মূল সমস্যা হচ্ছে গনতন্ত্রহীনতা এবং একটি অনির্বাচিত সরকার। আপনারা জানেন ২০০৮ সালে সেনা-সমর্থিত সরকারের দিয়ে যাওয়া ক্ষমতার উচ্ছিষ্ট ভোগী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসে।

নেতা-কর্মীদের উদ্দেশ্য তিনি আরো বলেন, ২০১৪ সালে ও ২০১৮ সালে কী করেছে তা আপনারা দেখেছেন। ২০২০ সালে আমরা ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন করেছি। ঢাকার রাজপথে অলিতে-গলিতে আমরা দাপিয়ে বেরিয়েছি। কেউ আমাদের সামনে দাঁড়াতে পারে নাই। আগামী দিনে আপনাদের সাথে নিয়ে এই সরকারের পতন ঘণ্টা বাজাব। কেউ আমাদের থামাতে পারবে না।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এ সম্পর্কিত আরও খবর