বালিয়াকান্দিতে আ.লীগের কমিটি গঠনে হামলা

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-12 14:31:55

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আওয়ামী লীগের কমিটি গঠনের সময় হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় ৩ জন আহত হয়েছেন। হামলার ঘটনায় রাতেই ১৪ জনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষিয়ক সম্পাদক বাশারুল আলম বাপ্পু।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকালে নবাবপুর ইউনিয়নের বড়হিজলি আলিম মাদরাসা প্রাঙ্গণে এঘটনা ঘটে। আহতদের দুজন বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। তারা হলেন বড়হিজলি গ্রামের খালেক মিয়ার ছেলে খোকন ও বেরুলি গ্রামের রহিম মোল্লার ছেলে রইস মোল্লা। আহত অপরজন প্রাথমিক চিকিৎসা নিয়ে রাতেই হাসপাতাল ত্যাগ করেছেন।

থানায় অভিযোগকারী উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বাশারুল আলম বাপ্পু বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ৭নং ওয়ার্ডের আওয়ামী লীগের কমিটি গঠন কাজ চলছিল। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্যের সময় অতর্কিতভাবে নবাবপুর ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত সেনাসদস্য বাদশাহ আলমগীরের উসকানিতে তার অনুসারী ২৫-৩০ জন দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এসময় উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। হামলাকারীরা আমাদের অনুষ্ঠানের মঞ্চ ও চেয়ার-টেবিল ভাংচুরসহ দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বলেন, বাদশাহ আলমগীর ২০১৭ ও ২০২২ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী থাকায় দল তাকে বহিষ্কার করে৷ তার পরিবারের সকল সদস্য বিএনপি রাজনীতির সাথে সম্পৃক্ত। বিএনপি কর্মীদের নিয়েই সে হামলা চালিয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে আমরা পরবর্তী দলীয় সিদ্ধান্ত গ্রহণ করবো।

নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশাহ আলমগীর বলেন, এই ঘটনার সাথে আমি সম্পৃক্ত না। এই ঘটনার সূত্রপাত পূর্ব শত্রুতার জের ধরে। আমাকে শুধু শুধু এখানে জড়ানো হচ্ছে। তবে চেয়ার ভাংচুরের ঘটনাটি তিনি স্বীকার করেন।

এ সম্পর্কিত আরও খবর