জিয়ার মাজারে ছাত্রদলের শ্রদ্ধা ও শপথ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 21:47:35

বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পণ করেছে জাতীয়তাবাদী ছাত্র দলের নবগঠিত কমিটি। শ্রদ্ধা জানানোর পর বর্তমান আওয়ামী লীগ সরকারকে হঠানোর আন্দোলন রাজপথে থাকার শপথ নেন নেতৃবৃন্দ। শপথ পাঠ করান ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ। শপথে জিয়া পরিবার ও বিএনপির মর্যাদা রক্ষার অঙ্গীকার করেন তারা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে মিছিল নিয়ে রাজধানীর শেরে-বাংলা নগরের অবস্থিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মাজারে আসেন সংগঠনটির নেতৃবৃন্দ। মিছিলের নেতৃত্ব দেন সভাপতি শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েল।

মিছিলে ছাত্রদলের ৮০-১০০ নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রশাসনের নিষেধাজ্ঞা ও কড়াকড়ির কারণে ছাত্রদলের বেশি নেতাকর্মী আসতে পারেনি বলে জানিয়েছে সংগঠনটি।

ছাত্রদলের মিছিল আসার আগে সেখানে উপস্থিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলটির সিনিয়র নেতৃবৃন্দ। এরপর পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণের পর শপথ ও দোয়া অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েল বার্তা২৪.কম-কে জানান, প্রশাসন থেকে মৌখিকভাবে ৫০ থেকে ৬০ জন আসার অনুমতি দিয়েছে। যার কারণে অধিকাংশ নেতাকর্মী আসতে পারেনি।

তিনি বলেন, আমরা বৃহত্তর একটি ছাত্র সংগঠন। দেশজুড়ে আমাদের লাখ লাখ নেতাকর্মী। সংখ্যার সীমাবদ্ধতা না দিতে প্রশাসনের কাছে বলেছিলাম। কিন্তু তারা মানেন নি। যেহেতু এটা আমাদের দলের প্রতিষ্ঠাতার মাজার। পবিত্র জায়গা। আমাদের আবেগে-অনুভুতির জায়গা, ভালোবাসার জায়গা। আমরা চাইনি এখানে বিশৃঙ্খলা হোক। অল্পসংখ্যক নেতাকর্মী নিয়ে এসে শ্রদ্ধা জানিয়ে গেলাম। ভবিষ্যতে প্রশাসনের এমন কড়াকড়ি ছাত্রদল মানবে না।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি-রাশেদ ইকবাল খান, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক-রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক-আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর