আ.লীগের মতো স্বৈরাচার উপমহাদেশে নেই: টুকু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:27:30

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, পঞ্চাশ বছরের ইতিহাসে এমন স্বৈরাচার সরকার শুধু বাংলাদেশ নয় আশেপাশের কোনো দেশেও নেই। তারা জোর করে ক্ষমতায় আছে। সাংবিধানিক সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে রাজধানীর আসাদগেটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সম্প্রতি মার্কিন রিপোর্ট বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কথা বলেছে। বিচার বিভাগ স্বাধীন নয় সেটাও বলেছে। যার প্রমাণ প্রহসনের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে।

তিনি বলেন, আমাদেরকে এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে আন্দোলন করতে হবে। এই বছরটি শেষ বছর। এবছর যদি রাজপথ প্রকম্পিত করতে না পারি লাখ লাখ লোককে রাস্তায় নামতে না পারি তাহলে কিন্তু হবে না। আমরা লক্ষ্য স্থির করেছি বাংলাদেশে জাতীয় সরকার হবে। তবে তার আগে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। যা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার করে বলেছেন।

বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্রদল আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা. এএসএম রাকিবুল ইসলাম আকাশ। সাধারণ সম্পাদক ডা. লাবিদ রহমানের পরিচালনায় ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মোঃ আবদুস সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. সায়ীদ মেহবুব উল কাদির।

এ সম্পর্কিত আরও খবর