টিক্কা খানের নৈরাজ্য বর্তমানেও চলছে: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:27:04

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত টিক্কা খান যে পরিস্থিতি, যে নৈরাজ্য সৃষ্টি করেছিল বর্তমানেও তাই চলছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপনির্বাচন প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন হয়নি উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ আজ ভয়ঙ্কর অরাজকতা পরিস্থিতির মধ্যে বাস করছে।

বিএনপির এই নেতা বলেন, বিচারবহির্ভূত গুম, খুন, হত্যা, ভয় আর না হলে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী করে রাখে। এরকম একটা ভয়ঙ্কর অরাজকতার মধ্যে আমরা বাস করছি। ১৯৭১ আমল আর শেখ হাসিনা আমলের মধ্যে কোন পার্থক্য নেই। এর থেকে বাঁচতে হলে আমাদের মৃত্যুঝুঁকি নিয়ে এগিয়ে যেতে হবে।

রিজভী বলেন, জাসাস প্রতিবারই ১৬ ডিসেম্বরে বাহিরে প্রোগ্রাম করে। কিন্তু এই কর্তৃত্ববাদী সরকারের শেখ হাসিনার আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে সেই সুযোগটি দেয় নাই। তাই বাধ্য হয়ে এখানে তারা অনুষ্ঠানটি করেছে।

তিনি বলেন, আমাদের গণতন্ত্র পরিসরকে বৃদ্ধি করার জন্য সাংস্কৃতিক স্বর্ণ দল তৈরি করা অত্যন্ত জরুরি।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তমসহ জাসাসের কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর