খালেদা জিয়ার আটক রাখাকে সামগ্রিক চক্রান্ত মনে করেন ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-11 11:25:05

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আটক রাখা সামগ্রিক চক্রান্ত বলে মনে করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, খালেদা জিয়াকে আটক করে রাখাটা কোনো বিচ্ছিন্ন ঘটনা না। এটা সামগ্রিক চক্রান্তের একটি বহিঃপ্রকাশ। ১/১১ বিরাজনীতিকরণের যে চক্রান্ত হয়েছিল সেই পরিকল্পনাকে বাস্তবায়ন করতে তারা এগিয়ে যাচ্ছে।

সোমবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও তার বিদেশে চিকিৎসার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

ফখরুল বলেন, বেগম জিয়া জাতির একজন অবিসংবাদিত নেতা। ১৯৭১ সাল থেকেই খালেদা জিয়া এদেশের মানুষের প্রতি যে দায়িত্ব সেই দায়িত্ব পালন করে চলেছেন।

তিনি বলেন, ১৯৭১ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে যে যুদ্ধ শুরু হয়েছিল সেদিন এই মহীয়সী নারী কোনও রাজনৈতিক নেতা ছিলেন না। কিন্তু তিনি সেদিন সেনাদেরকে পরামর্শ দিতে সমর্থ হয়েছিলেন যে, জিয়াউর রহমানের অনুমতি ছাড়া পাকিস্তানিদের কাছে অস্ত্র জমা দেওয়া যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, বেগম জিয়া মঈন উদ্দিন-ফখরুদ্দীনের সময়ও গণতন্ত্রের জন্য নীরবে সংগ্রাম করেছেন। সেদিন শেখ হাসিনার মুক্তির জন্য তিনি বিবৃতি দিয়েছেন। সেই নেত্রীকে আজকে সম্পূর্ণ বে-আইনিভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মিথ্যা মামলা সাজিয়ে আটক করে রাখা হয়েছে।

তিনি বলেন, আজকে দেশনেত্রী অত্যন্ত অসুস্থ। এতো অসুস্থ যে ডাক্তাররা বলছেন তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এখন যে চিকিৎসা করলে আল্লাহ তায়লা আবার তাকে ফিরিয়ে দিতে পারেন সেই চিকিৎসা এই দেশে নেই। তাকে বিদেশে পাঠানো দরকার। কিন্তু জনবিচ্ছিন্ন সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা বেগম জিয়াকে বাইরে যেতে দিতে চায় না। একটি আদেশ দিয়েছে যেটিতে শর্তসাপেক্ষে তাকে বাড়িতে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। এটি সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রতিহিংসা।

এ সম্পর্কিত আরও খবর