সকালে জানাজা, পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তরিকুলকে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-01 13:35:19

বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য তরিকুল ইসলামের নামাজে জানাজা সকাল ১০ টায় রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এরপর সোয়া ১১ টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে  মরদেহ যশোরে গ্রামের বাড়ি নেয়া হবে।

সোমবার (৫ নভেম্বর) বিকেল চারটায় যশোর ঈদগাহ মাঠে তৃতীয় ও সবশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে সাবেক মন্ত্রী তরিকুল ইসলামকে।

বিএনপিরসহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

৭৩ বছর বয়সী রাজনৈতিক এই ব্যক্তিত্ব দীর্ঘ সময় ধরে ক্যান্সার, ডায়াবেটিসসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন। রোববার (৪ নভেম্বর) বিকেলে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারেও তিনি প্রথমে সমাজ কল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হয়েছিলেন। এর আগে ছাত্র জীবনে ছাত্র ইউনিয়ন সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। ১৯৭৮ সালে জিয়াউর রহমানের বিএনপি প্রতিষ্ঠা করলে প্রতিষ্ঠাকালীন সদস্যদের মধ্যে অন্যতম একজন তরিকুল ইসলাম। দলের যুগ্ম মহাসচিব, ভারপ্রাপ্ত মহাসচিব, সহসভাপতি এবং সবশেষ ২০০৯ সালে পঞ্চম জাতীয় কাউন্সিলে জাতীয় স্থায়ী কমিটির সদস্য হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই পদেই অধিষ্ঠিত ছিলেন। 

এদিকে তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ, জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমদ পৃথক বার্তায় শোক প্রকাশ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর