মহানগর নাট্যমঞ্চে চলছে বিএনপির গণ অনশন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 22:05:43

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার 'জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি' মামলার সাজার বিরুদ্ধে ও তার মুক্তির দাবিতে ডাকা ৩ দিনের কর্মসূচির শেষ দিনে চলছে দলটির গণ অনশন। এর আগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে দলটি।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সকাল দশটা থেকে শুরু হওয়া এ প্রতীকী গণ অনশন কর্মসূচি চলবে বিকেল চারটা পর্যন্ত।

এ সময় গণ অনশনের মূল মঞ্চ থেকে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।

এছাড়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার অবৈধ বলে দাবি করেছেন দলটির নেতাকর্মীরা। তার দ্রুত মুক্তি ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানানো হয় গণ অনশনের মূল মঞ্চ থেকে।

আয়োজিত এই গণ অনশন কর্মসূচিতে বিএনপির পাশাপাশি ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দলসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর