আমরা আর ছেড়ে দিবো না, প্রতিহত করব: মওদুদ

বিএনপি, রাজনীতি

বার্তা২৪ টিম | 2023-08-31 18:12:05

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, সরকারের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে ১ অক্টোবর থেকে তারা রাজপথ দখল করে নিবে। আমরা রাজপথে থাকলে নাকি প্রতিহত করা হবে। আমি প্রশ্ন করতে চাই, তারা কেনো আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করবে। মনে রাখবেন, আমরা আর ছেড়ে দিবে না, আমরাও প্রতিহত করব আপনাদের।

রোববার (৩০ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বিএনপির সমাবেশে তিনি এ কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, বর্তমান সরকারকে উৎখাত ও খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথে আন্দোলনে থাকতে হবে। রাজপথে থাকার সময়ে চলে এসেছে। মাত্র একদিন রাজপথে থাকলে বর্তমান সরকার উৎখাত হয়ে যাবে। তাই বিএনপির নেতাকর্মীরা রাজপথে থাকার যে অঙ্গীকার করেছেন, সেই অঙ্গীকারে রাজি থাকতে হবে।

সরকার দেশে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের সময় যত এগিয়ে আসছে, সরকার দেশে ততই নির্বাচনী পরিবেশ নষ্ট করছে। কেননা তারা জানেন আগামী নির্বাচনে তারা নিশ্চিত পরাজিত হবেন। তাই তারা ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, এখন পর্যন্ত ৭৮ হাজার মামলায় ১২ লাখ বিএনপির নেতাকর্মী জেলে নিয়েছে সরকার । মাত্র ১০ দিনে ৫০০ গায়েবি মামলা করছে পুলিশ। নেতাকর্মীদের ঘর থেকে তুলে নিয়ে যাচ্ছে পুলিশ।

মওদুদ বলেন, এই আইনটি সরকার নির্বাচনকে সামনে রেখে করেছে যেন তাদের অপকর্ম গণমাধ্যমে না ছাপা হয়। এই আইনের প্রতিটি ধারা সংবিধান বিরোধী। আমরা ক্ষমতায় আসলে মাত্র ৭ দিনের মধ্যে এই আইন বাতিল করব।

এ সম্পর্কিত আরও খবর