সমাবেশস্থলে সেলফিতে ব্যস্ত নেতা-কর্মীরা

বিএনপি, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:47:30

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: সোহরাওয়ার্দী উদ্যানে রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সমাবেশ করবে বিএনপি। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ২২ শর্তে এ সমাবেশের অনুমতি দিয়েছে।

ইতোমধ্যেই সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। উদ্যানের বিভিন্ন অংশে তারা জড়ো হচ্ছেন।

খণ্ড খণ্ডভাবে জড়ো হয়ে তার নিজেদের মধ্যে আগামী নির্বাচন নিয়ে আলোচনার পাশাপাশি সেলফি তুলে ব্যস্ত সময় পার করছেন।

কেউবা একা সেলফি তুলছেন কেউ আবার দলবেঁধে। কারো আবার সেলফি তোলার মূল বিষয় হলো- মঞ্চ। সমাবেশের মঞ্চকে পেছনে রেখে সেলফি তুলতে অনেককে বেশ কসরতও করতে দেখা গেছে। তবে উপস্থিত নেতাকর্মীদের অনেকেই জানেন না- আজকের জনসভার মূল বিষয় কি। তারা শুধু এটা জানেন, আজকের সমাবেশ।

অনেকেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করছেন। কারণ নেতারা দেখবেন তারা জনসভায় আছেন। কাউকে কাউকে আবার সেলফি উঠানো শেষে সমাবেশস্থল ছেড়ে যেতেও দেখা গেছে। ঢাকার কামরাঙ্গীর চর থেকে আসা খালিদ বলেন, বড় ভাইয়া আসতে বলছেন সমাবেশ, তাই আসছি। শুনছি নির্বাচনের জন্য নাকি এই মিটিং। এই রোদে এতক্ষণ থাকবো কি করে? তাই চলে যাচ্ছি।

বিএনপি এই জনসভার মাধ্যমে তৃণমূলে নিজেদের ঘর গোছানোর কথা ভাবছে। অথচ নেতাকর্মীদের এ ধরণের আচরণে হতাশ অনেকেই।

নাম না প্রকাশ করার শর্তে ছাত্রদলের এক নেতা বলেন, এতো বছর ক্ষমতার বাইরে থাকায় আর ছেলেরা বিশ্বাস রাখতে পারছে না। তাই হয়তো তারা এমন আচরণ করছে। কিন্তু এটি হতাশাজনক। দলের প্রতি ভালোবাসা থাকলে তারা এমনটা করতে পারতো না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজন করা এই জনসভায় উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকনসহ কেন্দ্রীয় নেতারা।

এ সম্পর্কিত আরও খবর