জনসভায় প্রধান অতিথি কারাবন্দি খালেদা জিয়া

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 16:20:25

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা প্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর মুক্তির দাবিতে জনসভার আয়োজন করেছে বিএনপি। 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির ডাকা আজকের (রোববার) জনসভার প্রধান অতিথিও খালেদা জিয়া। সাবেক এই প্রধানমন্ত্রী বর্তমানে রাজধানী ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন।

 

সভাস্থলে দেখা যায়, মঞ্চের মাঝখানে একটি বিশেষ চেয়ার রাখা হয়েছে। যেটি খালেদা জিয়ার জন‍্য বরাদ্দ। তিনি অনুপস্থিত থাকলেও চেয়ারটি মঞ্চের মাঝখানে খালি থাকবে বলে জানিয়েছেন দলের নেতাকর্মীরা। 

বিএনপির সভায় এর আগেও এমন দৃশ্য দেখা গেছে। এর আগে রাজধানীর লেডিস ক্লাবে আয়োজিত ইফতার মাহফিলেও খালেদা জিয়ার সম্মানে বিশেষে একটি আসন বরাদ্দ ছিল। 

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনসভা করছে বিএনপি। 

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনসভা থেকে দলটি সরকারের উদ্দেশ্যে ৭ দফা দাবি ও জনগণের উদ্দেশ্যে ১২টি লক্ষ্য (অঙ্গীকার) ঘোষণা করবে। 

এ সম্পর্কিত আরও খবর