ভোট নিয়ন্ত্রণ করে দেশকে দলীয় প্রতিষ্ঠান বানানোর চেষ্টা চলছে: সাকি

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 13:55:28

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, যে দল যখন ক্ষমতায় আসে, সেই দলই ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে চায়।  তারা দেশের মানুষের অধিকার হনন করে, নিজেরা সংবিধান সংশোধন করে দেশ পরিচালনা করতে চায়। 

শনিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর সদর রোডের কীর্তনখোলা মিলনায়তনে গণসংহতি আন্দোলনের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  " বাংলাদেশের  বর্তমান রাজনীতি ও ভবিষ্যত গতিমুখ"  শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। 

আলোচনা সভার আয়োজন করে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখা।

তিনি বলেন,  নির্বাচনে জনগণ যাকে যোগ্য বলে মনে করবে, তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবে।  আর তিনিই দেশ পরিচালনা করে মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষা করবে।  কিন্তু বর্তমান সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার,  তথা ভোটের অধিকার কেড়ে নিচ্ছে। পাশাপাশি ভোট নিয়ন্ত্রণ করে দেশকে দলীয় প্রতিষ্ঠান বানানোর চেষ্টা চলছে ।

সাকি বলেন, অচিরেই স্বৈরাতান্ত্রিক ব্যবস্থা বাদ দিয়ে নতুন গণতান্ত্রিক ব্যবস্থা আনতে হবে। ক্ষমতা কাঠামো  সংশোধন করতে হবে, সংবিধানের ৭০ অনুচ্ছেদ বাতিল করতে হবে। আর এ জন্য সরকারকে বাধ্য করা হবে।   পাশাপাশি আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সরকার বিরোধী আন্দোলন গড়ে তুলতে হবে।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নিলুর সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য হাসান মারুফ রুমি, কেন্দ্রীয় সদস্য এস এম আমজাদ হোসেন, জেলা শাখার সদস্য সচিব হারুনুর রশিদ মাহমুদ, ছাত্র ফেডারেশনের আহ্বায়ক নবীন আহমেদ প্রমুখ। 

এ সম্পর্কিত আরও খবর