পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায় বিএনপি: নাসিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:29:50

বিএনপি পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, আগামী ২৯ তারিখ আওয়ামী লীগের কর্মসূচি পূর্বনির্ধারিত ছিল। আর বিএনপির কর্মসূচি ছিল ২৭ তারিখ, কিন্তু তারা সেটি পরিবর্তন করে এখন ২৯ তারিখ কর্মসূচি ঘোষণা করেছে। বিএনপি মূলত আওয়ামী লীগের সঙ্গে পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের দ্বিতীয় জাতীয় কনভেনশনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই যথাসময়ে অনুষ্ঠিত হবে। এতে নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ করবে। নির্বাচন কেউ বানচাল করতে পারবে না। নির্বাচনী খেলায় নির্বাচন কমিশন রেফারির ভূমিকা পালন করবে। নির্বাচনে রেফারি সার্বিক বিষয়ে পর্যবেক্ষণ করবেন। এই খেলায় যে জয়ী হবে রেফারি তাকে বিজয়ী ঘোষণা করবে।

বিএনপি রাজনীতির মাঠে ভাড়াটিয়া এনেছে উল্লেখ করে তিনি বলেন, আগে জানতাম বাসা বাড়িতে ভাড়াটিয়া আনা হয়। কিন্তু এখন দেখছি রাজনীতির মাঠেও ভাড়াটিয়া। এটি একটি নতুন বিষয়। যেই দলকে ভাড়াটিয়া নিয়ে খেলতে হয়, সেই দলকে জনগণ কোনোদিনও ভোট দিবে না, সমর্থনও করবে না।

দেশটা তদবিরের দেশ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিভিন্ন দেশে তদবির হয়, কিন্তু এই দেশে সবচেয়ে বেশি তদবির হয়। এমন কোন তদবির নেই যা এই দেশে হয় না। কোন ক্লিনিক বা মেডিকেল অনিয়ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিলেই তদবির শুরু হয়ে যায়। ক্লিনিক চালালে মান বজায় রাখতে হবে। মানহীন হলেই ক্লিনিক বন্ধ করে দেয়া হবে। জয় বাংলা স্লোগান দিলেই ভোট হবে না। যে এলাকায় মানহীন ক্লিনিক হবে, সেখানে ভোট পাবো না। একজন ক্লিনিক মালিকের জন্য দশটা ভোট হারাতে পারি না। সেক্ষেত্রে কোনো  আপোষ করা হবে না।

সারাদেশে ব্যাঙের ছাতার মতো ক্লিনিক গড়ে উঠছে উল্লেখ করে তিনি বলেন, দেশে নামে বেনামে ক্লিনিক গড়ে উঠছে। এর কোন মান নেই। হাসপাতালের পাশেও ভুইফোঁড় ক্লিনিক গড়ে উঠেছে। কোন ক্লিনিকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণ হলেই বন্ধ করে দেবো। এ ক্ষেত্রে কোন ছাড় নেই।

এ সম্পর্কিত আরও খবর