বৃহত্তর জাতীয় ঐক্যের পথে একধাপ এগিয়েছি: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:17:05

 

মহানগর নাট্যমঞ্চ থেকে: 'বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার পথে আমরা রীতিমত একধাপ এগিয়েছি' বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, 'স্বৈরাচারি সরকারকে সরাতে হলে জনগণের ঐক্যের বিকল্প নেই। আসুন আমরা নুন‍্যতম ঐক্যের ভিত্তিতে নূন্যতম কর্মসূচির পথে এগিয়ে যাই।'

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।  

ফখরুল ইসলাম বলেন, কারাগার থেকে (বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া) খবর পাঠিয়েছেন যেকোনো মূল্যে এই সরকারকে হটিয়ে ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ইভিএম কোনমতে চলবে না, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে বিচারিক ক্ষমতা দিয়ে।

ফখরুল বলেন, সারাদেশে লক্ষ লক্ষ মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। ১ সেপ্টেম্বর থেকে ভৌতিক মামলা দায়ের করা হয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে এই স্বৈরাচারি সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াবো।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আজকে এই জাতীয় ঐক্য প্রক্রিয়ার সূচনা হলো স্বৈরাচারি, ফ‍্যাসিস্ট সরকারের  হাত থেকে দেশকে মুক্ত করতে। আসুন, দলমত নির্বিশেষে যে যেখানে আছি ঐক‍্য প্রক্রিয়ার মাধ্যমে এগিয়ে গিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার আব্দুল মঈন খান বলেন, আসুন বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে সবাই মিলে স্বৈরাচারি সরকারকে অপসারণ করি।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আজকের দিনটি বাংলাদেশের জন্য নতুন মাইলফলক। জনগণের অধিকার প্রতিষ্ঠার পথে নতুন যাত্রা। জনগনের ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আমরা আছি এবং থাকবো।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, বাম জোটের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর