ভোটের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নামার আহ্বান মান্নার

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 17:03:15

 

মহানগর নাট্যমঞ্চ থেকে: দেশের ১৬ কোটি মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে বৃহত্তর জাতীয় ঐক্যের ডাকে সাড়া দিয়ে জনগণকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, আমরা যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া যে ১৫ দফা দাবি দিয়েছে তা দেখেছি। যা অনেকটাই আমাদের সঙ্গে মিলে যায়। তাহলে ঐক‍্য তো হয়েই গেছে। এখন প্রয়োজন রাজপথে নেমে অনির্বাচিত সরকারকে হটানো।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন। 

'কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তা নাহলে আমরা এতো জোরে আওয়াজ তুলবো টিকতে পারবেন না।

তিনি বলেন, ওরা(সরকার) চোর, লুটেরা ওরা ডাকাত। ওরা মানুষের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। এই লুটেরাদের বাদ দিয়ে ১৭ কোটি মানুষ একসঙ্গে আওয়াজ তুলছি আমরা নিরপেক্ষ নির্বাচন চাই।

মান্না আরও বলেন, ভণ্ডামি ছাড়েন, একসঙ্গে দুইটি সংসদ চলবে না। নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। সেনাবাহিনীকে পূর্ণ ক্ষমতা দিয়ে নিয়োগ করতে হবে। দাবি আদায় না হলে ঢাকাসহ সারাদেশ ছয়লাব করে দেয়া হবে। ঘরের মানুষ মাঠে আসবে।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আব্দুল মঈন খান, নিতাই রায় চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আসম আব্দুর রব, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর