নির্বাচনী প্রচারণায় চট্টগ্রাম-কক্সবাজারের পথে আ.লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-31 14:21:36

সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছাতে বিমান ও ট্রেনযাত্রার পর সড়কপথে নির্বাচনী প্রচারণায় চট্টগ্রাম কক্সবাজারে উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে এ যাত্রা শুরু করেন নেতারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও মুহিবুল হাসান চৌধুরী নওফেল এই নির্বাচনী সফরে রয়েছেন।

যাত্রার শুরুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন আমরা সড়কপথে চট্টগ্রাম-কক্সবাজার যাচ্ছি। যাত্রাপথে প্রথমে কুমিল্লায় পথসভা করবো, পরে চৌদ্দগ্রাম, ফেনীতে পথসভা করে রাতে চট্টগ্রামে পৌঁছাবো। আগামীকাল সকাল নয়টায় চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে কর্ণফুলী, লোহাগড়া, চকরিয়া ও কক্সবাজার ঈদগাঁ মাঠে পথসভা করব।

দলীয় নেতাকর্মীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিরসন করে ঐক্যবদ্ধ থাকার নির্দেশনার পাশাপাশি সরকারের উন্নয়নের বার্তা জনগণের মাঝে পৌঁছে দিতেই আওয়ামী লীগ এসব পথসভা করবে বলে জানান কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বিপুল উন্নয়ন করেছে, আমাদের নেত্রী দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। উন্নয়নের এই বার্তা তৃণমূল পর্যায়ের মানুষের কাছে পৌঁছে দিতে যাচ্ছি।

তিনি বলেন, আমরা নৌকা ছেড়ে দিয়েছি। এই নৌকা ভাসতে ভাসতে ডিসেম্বরে বিজয়ের মালা পরবে।

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে বলে মন্তব্য কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে সোহরাওয়ার্দী উদ্যানসহ বিভিন্ন স্থানে বিরোধীরা সমাবেশ করতে পারবে। সমাবেশে কোনো বাঁধা দেওয়া হবে না। এ কথা আমাদের প্রধানমন্ত্রীও বলে দিয়েছেন। তবে তারা যদি সমাবেশ চলাকালে কোনো সহিংস পরিস্থিতি সৃষ্টি করে তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী তা দমন করবে।

উল্লেখ্য, ৩০ আগস্ট বিমানে করে সিলেট সফরের পর গত ৮ সেপ্টেম্বর ট্রেনে করে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচার করে আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় এবার চট্টগ্রাম-কক্সবাজারের পথে আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন।

এ সম্পর্কিত আরও খবর