শুনানি বন্ধ করে খালেদার সুচিকিৎসার দাবি বিএনপির

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-16 06:42:58

 

শুনানি বন্ধ করে অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া প্রচণ্ড অসুস্থ। এটা তার জীবন মরণের প্রশ্ন। আমরা আহ্বান জানাচ্ছি, অবিলম্বে তার সুচিকিৎসা নিশ্চিত করা হোক।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার শুনানি চলবে। এমন আদেশ ন‍্যায়বিচারের পরিপন্থী। মৌলিক অধিকারের পরিপন্থী।

তিনি বলেন, আমরা এই সিদ্ধান্ত মেনে নিতে পারছি না। সপ্তাহে পরপর তিন দিন শুনানির দিন ধার্য করা হয়েছে। সরকারের তাড়া আছে আমরা তা জানি। আদালতের এতো তাড়া কেন? আদালতের কাছে থেকে ন‍্যায় বিচার প্রত‍্যাশা করি।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি চলবে মর্মে আদেশ দেন বিশেষ জজ আদালত ৫ এর বিচারক আখতারুজ্জামান।'

এ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা বরাবরই বলে আসছি, নিম্ন আদালত সম্পূর্ণভাবে সরকারের করায়ত্ত হতে চলেছে। আদালতের  এমন আদেশ ন‍্যায়বিচারের পরিপন্থী, মৌলিক অধিকারের পরিপন্থী। আমরা মনে করি এ আদেশ পরিবর্তন হওয়া উচিত।

মির্জা ফখরুল বলেন, দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে এসব ভৌতিক মামলা। প্রধান বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতারের মধ্য দিয়ে নির্বাচন অনিশ্চিত হয়ে পড়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, রফিকুল ইসলাম মিয়া, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর