খালেদার মুক্তির দাবিতে সচিবালয় অভিমুখে আইনজীবীদের পদযাত্রা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:13:32

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সচিবালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করবে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১ টায়  সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণ থেকে 'গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন' ব‍্যানারে এই পদযাত্রা শুরু হয়ে সচিবালয়ে গিয়ে শেষ হবে। 

একই সঙ্গে তারা খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানসহ সকল রাজবন্দীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করবে।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সুপ্রীমকোর্ট বার সমিতি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা।

আবেদ রাজা বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা, মিথ্যা মামলা প্রত্যাহার, কারাগারে আদালত স্থানান্তর বন্ধ, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলাসহ সকল নেতাকর্মীর রাজনৈতিক মামলা প্রত্যাহার, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত ও এর উপর হস্তক্ষেপ বন্ধ, দেশব্যাপী দায়েরকৃত গায়েবি ভুয়া মামলা প্রত্যাহার ও দায়েরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে বেআইনীভাবে আটক নিষিদ্ধ, গুম-খুন বন্ধ, নিবন্ধিত রাজনৈতিক দলের কর্মসূচিতে পুলিশী বাঁধা দূরসহ নাগরিক অধিকার নিশ্চিতের দাবিতে উক্ত কর্মসূচি পালিত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব, সুপ্রীম কোর্ট বারের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এবিএম রফিকুল হক তালুকদার রাজা।

এ সম্পর্কিত আরও খবর