গায়েবি মামলায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 23:35:37

বিএনপির নেতাকর্মীদের গায়েবি মামলায় গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউশনের সামনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সু-চিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের আন্দোলন সংগ্রাম দেখে সরকার ভয় পেয়ে গেছে। তাই দেশের প্রতিটি থানায় মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। আমি সরকার ও পুলিশ বাহিনীকে বলব আপনাদের সময় শেষ। আপনাদের কথা আর বেশি দিন চলবে না।

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ। তার পছন্দ মত হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। কেননা তিনি সরকারের বন্দী, তাছড়া একজন অসুস্থ মানষের বিচার করা যায় না।

দেশের সকল মানুষসহ বিদেশী বন্ধু রাষ্ট্রগুলো সুষ্ঠু নির্বাচন চায় উল্লেখ করে তিনি বলেন, দেশের অধিকাংশ রাজনৈতিক দল ও আমাদের বন্ধুরাষ্ট্রগুলো আগামী নির্বাচন সুষ্ঠুভাবে হওয়ার জন্য ঐক্যবদ্ধ হচ্ছে। ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

একই অনশন কর্মসূচীতে বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, সরকার চায় না আমাদের চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাক। তাই তারা আদালতকে ব্যবহার করে তার মুক্তি বিলম্ব করছে। যে আদালতে খালেদার বিচার হচ্ছে তা অসাংবিধানিক।

তিনি বলেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি আর সম্ভব নয় বলে আমি মনে করি। তার মুক্তির একটাই পথ সেটা রাজপথ।

তিনি আরও বলেন, আর বেশি সময় নেই এই ১ মাসের মধ্যে এমন আন্দোলনের ব্যবস্থা করতে হবে। যার মাধ্যমে এই সরকারের নৌকা পানিতে ভেসে যাবে।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমেদ বিএনপি নেতাদের পানি পান করিয়ে অনশন ভাঙান।

অনশন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্ররায়, ড. আব্দুল মঈন খান ও নজরুল ইসলাম খান প্রমুখ।

 

 

 

 

এ সম্পর্কিত আরও খবর