ঢাকাসহ সারাদেশে বিএনপির ২০০ নেতাকর্মী আটক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 02:56:27

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ডাকা 'মানববন্ধন' কর্মসূচি থেকে ঢাকাসহ সারাদেশে ২ শতাধিক নেতাকর্মীকে আটকের অভিযোগ করেছে দলটি।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিতের দাবিতে ঢাকাসহ সারাদেশে পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করে দলটি।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন করে বিএনপি। একই কর্মসূচি ঢাকা, গাজীপুরসহ  সারাদেশে পালিত হয়।

কর্মসূচি চলাকালীন সময়ে দলের নেতাকর্মীদের আটক করা হয়েছে বলে জানান রিজভী।

আটক প্রসঙ্গে রিজভী বলেন, এ কর্মসূচি খালেদা জিয়াকে মুক্তির কর্মসূচি, এ কর্মসূচি গণতান্ত্রিক কর্মসূচি। এটা একটা নিরিহ কর্মসূচি। বিনা উস্কানিতে পুলিশ আমাদের নেতাকর্মীদের আটক করেছে।

তিনি বলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী কর্মসূচির উপর আক্রমণ করা হয়েছে। মানববন্ধন কর্মসূচিকে পণ্ড করতেই নেতাকর্মীদের আটক করা হয়েছে।

বিনা উসকানিতে আটকের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে নেতাকর্মীদের মুক্তি দেয়ার আহ্বান জানান রিজভী।

এসময় উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ফজলুল হক মিলন, সহ দফতর সম্পাদক মনির হোসেন প্রমুখ।

এদিকে বিএনপির নেতাকর্মীদের আটকের বিষয়ে রমনা থানার এসআই সুমন বার্তা২৪.কমকে বলেন, বিএনপির মানববন্ধন থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তবে কত জন আটক হয়েছে, এখনও তা সুনির্দিষ্ট করে বলা হচ্ছে না।

মানববন্ধনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই তাদের আটক করা হয়। তারা নাশকতার করার পরিকল্পনা করছিল।

এ সম্পর্কিত আরও খবর