ট্রেনযাত্রায় জনতার ‘জোয়ারে ভাসছে’ নৌকা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:50:54

নীলসাগর এক্সপ্রেস, আওয়ামী লীগের নির্বাচনী বহর থেকে:  দুপুর গড়িয়ে বিকেল। কমলাপুর থেকে নাটোর। স্টেশন থেকে স্টেশনে। স্থান আর সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে যতই উত্তর পথে এগোচ্ছে আওয়ামী লীগের ট্রেনযাত্রা, স্টেশনগুলোতে বাড়ছে জনতার ঢল। জনতার গণ জোয়ারে রাজপথে ভাসছে নৌকা। আর ‘নৌকা; নৌকা’ শ্লোগানে প্রকম্পিত  হচ্ছে রেলস্টেশনগুলো।

সকাল ৮ টায় কমলাপুর থেকে আওয়ামী লীগের ট্রেন যাত্রা কর্মসূচি শুরু হয়। যাত্রাবিরতিতে সকাল সাড়ে ১০ টায় প্রথম পথসভাটি হয় টাঙ্গাইল স্টেশনে। এরপর ঈশ্বরদীর মুলাডুলি তারপর নাটোর স্টেশনে। নাটোর স্টেশন প্রাঙ্গণের পথসভায় হাজার জনতার স্রোত সমুদ্রে পরিণত হয়েছে।

পথসভায় নৌকা সমর্থিত জনতার স্লোগানে দেখে মুগ্ধ আওয়ামীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতারা।

উত্তরের পথে ট্রেনযাত্রায় এমন জনসমর্থন দেখে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সমালোচনা করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন আমাদের নাকি ভোট কমেছে। আপনাদের নেতিবাচক রাজনীতিতে ভোট আপনাদের কমেছ। এই নাটোরে আজকে দেখেন কি অবস্থা, আসছি পথসভা করতে হয়ে গেছে জনসভা।

তিনি বলেন, আমি আশাকরি নাটোরের বনলতা সেন নৌকা মার্কায় ভোট দিতে ভুল করবে না। নাটের বনলতা ভুল করতে পারে না।

এরপর সান্তাহার স্টেশনের দিকে ছুটছে নীল সাগর এক্সপ্রেস।

এই রেলাযাত্রা কর্মসূচিতে ওবায়দুল কাদেরের সফর সঙ্গী হিসেবে আছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,  সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাম্পা, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং সদস্য পারভীন জামান কল্পনা ও প্রফেসর মেরিনা জাহান।

দলের সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে যাত্রাপথে কয়েকটি স্টেশনে পথসভা করবে নেতারা। নীলফামারীর অভিমুখে যাত্রা পথে টাঙ্গাইল, পাবনার ঈশ্বরদী, নাটোর, বগুড়ার সান্তাহার, জয়পুরহাটের আক্কেল পুর ও  দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী ও পার্বতীপুর, নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনে যাত্রাবিরতিতে এ পথসভাগুলো অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর