স্বাস্থ্যখাতে মিঠু সিন্ডিকেটের দৌরাত্ম্য নিয়ে সংসদে প্রশ্ন মুজিবুল হকের

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 00:48:23

স্বাস্থ্য খাতের অনিয়ম-দুর্নীতি নিয়ে আবারও সংসদে সরব হয়ে ওঠেছেন সংসদ সদস্যরা। এবার আলোচনায় স্বাস্থ্যমন্ত্রীর ছেলে এবং মিঠু সিন্ডিকেট নিয়ে কড়া সমালোচনা করলেন সাবেক প্রতিমন্ত্রী জাতীয় পার্টির দলীয় সংসদ সদস্য মুজিবুল হক।

বৃহস্পতিবার (৯ জুলাই) বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। এরপর সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এই অভিযোগ তোলেন।

মুজিবুল হক বলেন, করোনার সময় স্বাস্থ্য বিভাগের অনেক দুর্নীতি। এগুলো সরকার প্রধান অনেক পদক্ষেপ নিয়েছেন। ইতিমধ্যে দুদকও এ বিষয়ে উদ্যোগ নিয়েছে। স্বাস্থ্য বিভাগের সবচেয়ে বেশি দুর্নীতি হয় কেন্দ্রীয় ঔষধাগারে। যেখানে সারা দেশের স্বাস্থ্য বিভাগের ওষুধ বা ইকুপমেন্ট পার্সেস করা হয়। সেই স্বাস্থ্য বিভাগের পরিচালক সাধারণত আর্মি থেকে একজন ব্রিগেডিয়ার জেনারেল নিয়োগ পেয়ে থাকেন। সর্বশেষ যিনি ছিলেন তিনি এখান থেকে বদলি হন।

কেন্দ্রীয় ওষুধাগারের পরিচালকের বদলি হওয়ার পর স্বাস্থ্য সচিবকে লেখা গণমাধ্যমে প্রকাশিত ডিজির চিঠি উল্লেখ করে বলেন, ‘শিরোনাম স্বাস্থ্যমন্ত্রীর ছেলে ও মিঠুর কথায় কেন্দ্রীয় ওষুধাগারে বদলি। কেন্দ্রীয় ওষুধাগারের পরিচালকের বদলি। কথা মতো কাজ না করলেই কর্মকর্তাদের বদলি করে দেন মিঠু সিন্ডিকেট। যত বড় পদই হোক না কেন সেই পদে বদলি ঘটানো মিঠু সিন্ডিকেটের কাছে সময়ের মাত্র।

তিনি বলেন, প্রকিউরমেন্টে স্বাস্থ্যমন্ত্রীর ছেলে এবং স্বাস্থ্যমন্ত্রীর কনসার্ন আছে এই কথা বলে মিঠু সিন্ডিকেট যে লিস্ট দেন সেই লিস্ট অনুযায়ী তাদের সরকারি পার্সেস করতে না দেওয়ায় তাকে বদলি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর