আকবর বাহিনীকে ভাতা ও প্লট দেওয়ার দাবি সংসদে

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 02:59:33

জাতীয় সংসদ ভবন থেকে: বিশ্বকাপ বিজয়ের ঢেউ লেগেছে সংসদেও। যুব বিশ্বকাপে শিরোপা অর্জন করায় অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি তাদের রাষ্ট্রীয়ভাবে সংবর্ধনা দেওয়ার আহ্বান জানিয়েছেন বিরোধী দলীয় সংসদ সদস্যরা। এর সঙ্গে যোগ দিয়েছেন মন্ত্রী-এমপিরাও।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাবিগুলো তুলে ধরেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। এরপর তার সঙ্গে একমত পোষণ করে গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ একই দাবি জানান।

অনূর্ধ্ব-১৯ দল ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে মুজিবুল হক বলেন, বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। আজ দলমত নির্বিশেষে সারা দেশের মানুষ আনন্দিত। যুব বিশ্বকাপের আমাদের ছেলেগুলো পরিশ্রম করে যে দৃষ্টান্ত রেখেছে, সারাবিশ্বে বাংলাদেশের নাম এমন অবস্থায় নিয়ে গেছে, সারা দুনিয়ার মানুষ আমাদের চিনতে পারছে। বাঙালি জাতি বাংলাদেশের মানুষ সবাই একমত। এই ছেলেদের প্রকাশ্যে ঢাকায় আসার পর গণসংবর্ধনা দেওয়া হোক। এছাড়া, রাষ্ট্রীয় কোষাগার থেকে তাদের সম্মানী দিয়ে তাদের যেন সম্মানিত করা হয়।

সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, যুব বিশ্বকাপে আকবর বাহিনীর বিজয় ৪৯ বছরের আগের সেই স্মৃতি মনে করিয়ে দিয়েছে। বঙ্গবন্ধু বলেছিলেন বাঙালিরা মাথা উঁচু করে দাঁড়াবে, বাঙালিরা এগিয়ে যাবে। বাঙালিরা কখনো মাথা নত করবে না।

তিনি বলেন, আমরা প্রমাণ করেছি এই উপমহাদেশে বাংলাদেশ হচ্ছে অগ্রগামী দেশ। বাংলাদেশে যেমনভাবে বিশ্বকাপ জয় করেছি, তেমনি ১৯৯৭ সালে আইসিসিতে জয়লাভ করেছিলাম। তাই আকবর বাহিনীকে সংবর্ধনা জানানো হোক।

তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়রা সম্মান বয়ে এনেছে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে তারা যেন শিক্ষা সমাপ্ত করতে পারে সে দাবি জানাচ্ছি। তাছাড়া তাদের সুন্দর জীবন যাপনের জন্য সরকারের পক্ষ থেকে তাদের প্লট দেওয়া হোক।

তাদের এই দাবির সঙ্গে একমত পোষণ করে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, যুব ক্রিকেটারদের অভিনন্দন জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর