সরকারের উন্নয়ন কাজের ভূয়সী প্রশংসা এমপি হারুনের

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 03:32:44

জাতীয় সংসদ ভবন থেকে: রাজপথে এবং সংসদে সরকারের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করলেও প্রধানমন্ত্রীর কাজে মুগ্ধ বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ। তিনি বলেছেন, শেখ হাসিনা টানা তিন বার প্রধানমন্ত্রীর দায়িত্ব লাভের পর নিঃসন্দেহে দেশ অনেক ক্ষেত্রে অগ্রগতি অর্জন করেছে, কোনো সন্দেহ নাই। বৃহতম অবকাঠামোর দৃশ্যমান কিছু উন্নয়ন হচ্ছে। ডিজিটালাইজেশনের ক্ষেত্রে আমাদের কিছু অগ্রগতি হয়েছে এতে কোনো সন্দেহ নেই।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে কথাগুলো বলেন বিএনপি দলীয় এই সংসদ সদস্য।

হারুনুর রশীদ বলেন, দেশের অনেক উন্নয়ন হয়েছে এতে সন্দেহ নেই। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার দীর্ঘসূত্রিতার কারণে আমরা পিছিয়ে যাচ্ছি। তরুণ সমাজ আমাকে অনুরোধ করেছে, পত্র লিখছে আমি যেন প্রধানমন্ত্রীকে বিষয়টি বলি।

তিনি বলেন, আমরা মন্ত্রী এমপিরাতো প্রটোকল নিয়ে চলছি। কিন্তু যুবকদের কি অবস্থা, আমরা কি অবস্থায় আছি, যুব সমাজের প্রতিক্রিয়া কি, যুব সমাজ চায় কি এসব বিষয় প্রধানমন্ত্রী প্রটোকল ছেড়ে বের হয়ে দেখবেন কি?

জবাবে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাননীয় সদস্য ধান বানতে শিবের গীত গাওয়ার মতো গাইলেন। ছিলেন যুব সমাজের প্রশ্নের। চাইলেন এলাকার হাসপাতালের জনবল সংকট। যাই হোক এটা সারাদেশের সমস্যা। আমি বিষয়টা দেখব। ব্যবস্থা নেব।

যুব সমাজের অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ প্রটোকল নিয়ে চলি, সিকিউরিটি ব্যবস্থা আছে, সমস্যা আছে, এটা ঠিক। তবে একেবারে শহরের অবস্থা বা দেশের অবস্থা জানি না সেটাও ঠিক নয়। আমি সব দিকে নজর রাখার চেষ্টা করি।

সংসদ নেতা বলেন, তিনি (হারুন) বলেছেন, তিনিই বিরোধী দলের সদস্য, খুব ভাল কথা। তিনি (হারুন) বলছেন, আমি যেন ভালভাবে লক্ষ্য রাখি, যখন দেখেন বেশি কাজ করি, তখন আবার প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রীকেই কেন সব কাজ করতে হবে, কেন দেখতে হবে এমন প্রশ্নও শুনি। তবে আমি মনে করি হ্যাঁ যেহেতু আমি দেশের দায়িত্ব নিয়েছি সব দিকেই নজর দেওয়া আমার দায়িত্ব কর্তব্য।

এ সম্পর্কিত আরও খবর