বিমানের সব টিকেট বিক্রি, ফ্লাইট বিপর্যয় ঘটবে না

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 02:59:26

জাতীয় সংসদ ভবন থেকে: চলতি হজ্জ মৌসুমে হাজীদের জন্য বরাদ্দ করা বিমানের সব টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাড. শেখ মোঃ আব্দুল্লাহ। তিনি বলেছেন, ২০১৯ সালে বরাদ্দ করা বিমানের সব টিকেট বিক্রি হয়ে গেছে। তাই এ বছর বিমানের ফ্লাইট বিপর্যয় হওয়ার সম্ভাবনা নেই।

বুধবার (৯ জুলাই) বিকালে সংসদ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত সংসদ সদস্য আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী সংসদকে এ তথ্য জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকালে এ অধিবেশন শুরু হয়। একাদশ সংসদের সদস্য মারা যাওয়ায় সংসদে শোক প্রস্তাব উত্থাপনের পর অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়। তবে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপনের ঘোষণা দেন স্পিকার।

সরকারি দলের সদস্য নূর মোহাম্মদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রতিবছর হজযাত্রীদের সৌদি আরব গমনের সময় মধ্যস্বত্ত্বভোগী অসাধু চক্রের কারণে যে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন তার সঙ্গে কিছু কিছু হজ ও ওমরাহ এজেন্সির স্বত্ত্বাধিকারীগণ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। বাংলাদেশ ও সৌদি আরবে হজ অথবা ওমরাহযাত্রী অথবা অপর কোনো সংক্ষুব্ধ ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাপ্ত, দাখিলকৃত অভিযোগ তদন্তে প্রমাণিত হলে জাতীয় হজ ও ওমরাহ নীতি ১৪৪০ হিজরি-১৯ এর অনুচ্ছেদ ২৪.২ অনুচ্ছেদ অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হয়।’

সংরক্ষিত মহিলা এমপি বেগম আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, ‘বিমান টিকেট ইস্যুকৃত সব ব্যক্তি যথাযথভাবে সৌদি আরব গিয়ে হজ পালন করতে পারেন। কোনো কারণে বিমানের ফ্লাইট বাতিল হলেও বিকল্প বিমানে তাদের হজে পাঠানো হয়। এ বছর বিমানের সকল টিকিটি বিক্রি হয়েছে। তাই আশা করা যায়, এবার বিমানের ফ্লাইট বিপর্যয় ঘটবে না।’

এ সম্পর্কিত আরও খবর