বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:41:50

জাতীয় সংসদ ভবন থেকে: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন সম্ভব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যরা। উন্নয়ন কাজে সহযোগিতার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তারা।

রোববার (২৩ জুন) রাতে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তারা।

বাজেট আলোচনায় অংশ নিয়ে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেন, জন্মলগ্ন থেকেই লড়াই করছে আওয়ামী লীগ। দেশ ও জনগণের স্বার্থে ক্ষমতাসীন পাকিস্তানিদের সঙ্গে আলোচনার পাশাপাশি সংগ্রাম গড়ে তুলেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যে কারণে দেশবাসী বঙ্গবন্ধুর নেতৃত্বে সংগঠিত হয়েছিল। সত্তরের নির্বাচনে শুধু ভোট প্রদান নয়, সশস্ত্র মুক্তিযুদ্ধেও তারা ঝাঁপিয়ে পড়েছিল। সে কারণে আমরা স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি পেয়েছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার সুনাম আজ বিশ্বব্যাপী। তার উন্নয়নের ধারা সারা বিশ্বকে আলোড়িত করেছে। শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতৃত্বে দেশের উন্নয়ন সম্ভব। এই উন্নয়ন কাজে সহযোগিতার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, পৃথিবীতে অনেক বড় বড় নেতা আসবেন, যাবেন, কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধুর মতো নেতা কোনদিন আসবে না। তাঁর হৃদয়ে বাংলাদেশের স্বাধীনতা ছাড়া আর অন্য কিছু ছিল না। তিনি শুধু এশিয়া নয়, সারা বিশ্বের নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, দুটি স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছিলেন। এক. দেশের স্বাধীনতা, অন্যটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাকি কাজ বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা যখন দেশে ফিরে আসেন, তখন আমরা দেখেছিলাম বঙ্গবন্ধুই যেন শেখ হাসিনার বেশে আমাদের মাঝে ফিরে এসেছেন। প্রস্তাবিত বাজেট চমৎকার হলেও কিছু কিছু অসামাঞ্জস্য রয়েছে, তা ঠিক করার আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর