স্পিকারের প্রটেকশন চাইলেন আইনমন্ত্রী

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 03:51:38

নারী ও শিশু নির্যাতন দমন আইন নিয়ে প্রশ্নের জবাব দিতে যেয়ে নিজেই নির্যাতনের শিকার হচ্ছেন বলে হাস্যরসের মধ্য দিয়ে স্পিকারের প্রটেকশন চাইলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেন ‘উনারা এখন আমাকে নির্যাতন করা শুরু করেছে, মাননীয় স্পিকার আপনার প্রটেকশন চাই। এসময় স্পিকারকে মৃদু হাসতে দেখা যায়।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে গোলাম কিবরিয়া টিপু নারী ও শিশু নির্যাতন মামলায় অনেকেই হয়রানির শিকার হচ্ছেন এ নিয়ে মন্ত্রণালয়ের কি উদ্যোগ জানতে চান।

জবাব দিতে যেয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের মধ্যে বিল্টিম সিস্টেম আছে, সেটা হচ্ছে মিথ্যা মামলা করলে আদালতকে জানানো হলে আদালত সেটা শাস্তি দিতে পারে। যখন এই ধারাটা ব্যবহার করা হয় তখন হ্যারেজমেন্ট কম হয়। তাছাড়া তদন্তের সময় যদি দেখা যায় এটা মিথ্যা মামলা তাহলেও এই আইনের মাধ্যমে যারা মিথ্যা মামলা করেন তাদের শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচনায় নিয়ে আদালত তাদের বিচার করতে পারবে।

এ কথা বলার পরেই সবাই হুল্লোড় করে ওঠেন। মাইক ছাড়া কথা বলতে চান। তখন মন্ত্রী বলে ওঠেন, সেটা হচ্ছে রাখেন না ভাই, একটু রাখেন। আগে আমাকে কিছু বলতে দেন।

এরপর হাসতে হাসতে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন,  মাননীয় স্পিকার উনারা এখন আমাকেই নির্যাতন করা শুরু করেছেন। আপনি আমার প্রটেকশন দেন।

 

এ সম্পর্কিত আরও খবর