মিথ্যাচার সরকারের এখন সবচেয়ে বড় অস্ত্র: সাকী

, অন্যান্য-দল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, ঢাকা | 2024-01-20 14:34:16

মিথ্যাচার সরকারের এখন সবচেয়ে বড় অস্ত্র বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী।

শনিবার (২০ জানুয়ারি. ২০২৪) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে আয়োজিত এক গণস্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকী বলেন, মিথ্যাচার সরকারের এখন সবচেয়ে বড় অস্ত্র। এই মিথ্যার মাধ্যমে তারা (সরকার) গণমাধ্যমে দেখাচ্ছে যে, নির্বাচন সুষ্ঠু হয়েছে। এই ডামি নির্বাচনকে তারা (সরকার) বারবার সুষ্ঠু নির্বাচন বানানোর চেষ্টা করছে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় নির্বাচনকে কটাক্ষ করে সাকী বলেন, ‘৭ তারিখের নির্বাচন হচ্ছে, পারিবারিক নির্বাচন। তারা (সরকার) বলেছিল, এই ভাগ বাটোয়ারার নির্বাচনকে সুষ্ঠু করা হবে। কিন্তু নির্বাচন সুষ্ঠু হয় নাই। মারামারি, সংঘাত হয়েছে। ভোটের মাঠগুলো ছিল বিরানভূমি, মানুষের লাইন আমরা দেখিনি। তাহলে এই ৪১ শতাংশ আসলো কোথা থেকে? যারা বলছে আমরা এক থেকে দেড় লাখ ভোট পেয়েছি, তারা তাদের ভোটকেন্দ্রের ভিডিও ফুটেজ আমাদের দেখায় না কেন’!

তিনি বলেন, ‘মূল ঘটনা হচ্ছে, এই ২-৩ শতাংশ ভোটকে অনেক বেশি দেখানোর জন্য ব্যালটে তারা (আ.লীগ) নিজেদের মতো করে সিল মেরেছেন’।

জোনায়েদ সাকী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন ৭ জানুয়ারি মতো এত সুষ্ঠু নির্বাচন নাকি আর হয়নি। এটা নাকি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আসলে কোন অক্ষরে লেখা থাকবে, এটা জনগণই নির্ধারণ করে দেবে’।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের গণস্বাক্ষর কর্মসূচি চলমান থাকবে। যতদিন পর্যন্ত এই স্বৈরাচার সরকারের সাথে আমাদের বোঝাপড়া না হবে, ততদিন পর্যন্ত আমরা মানুষের কাছে যাবো; এই গণস্বাক্ষর হলো, তাদের কাছে যাওয়ার একটা মাধ্যম।

তিনি আরো বলেন, যারা লুটপাট করছে, তাদের পক্ষে আছে এ বর্তমান সরকার। এ সরকার জনগণের সরকার নয়। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। এ সরকার জনগণের জান-মালের কোনো তোয়াক্কা করে না। ৭ তারিখে ফোরটোয়েন্টি নির্বাচনের পর থেকে আজকে পর্যন্ত মোট দুই সপ্তাহ হয়েছে কিন্তু দেশে কোনো জিনিসপত্রের দাম কমেনি।

গণস্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর