রাস্তার মাটি কেটে ইটভাটায় বিক্রি !

বিবিধ, অন্যান্য-দল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম,বরগুনা | 2023-08-30 21:07:04

বরগুনার আমতলীতে চলাচলের কাঁচা রাস্তার মাটি কেটে স্থানীয় প্রভাবশালী ইনজামাল আকন ইটভাটায় বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার(২৬ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে আমতলী উপজেলার রায়বালা গ্রামে ঘটনা ঘটে। রাস্তা কেটে ফেলায় এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনার সাথে জড়িত ইনজামাল আকনের শাস্তি দাবী করেন স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার রায়বালা গ্রামের ফজলুল করিম আলনের ছেলে ইনজামাল আকন ওই গ্রামের চলাচলের রাস্তার মাটিসহ নিজের জমি ইটভাটার মালিক নুর জামালের কাছে বিক্রি করেন।

এদিকে কেনা জমির সাথে রাস্তার মাটিও কেটে ফেললে,স্থানীয়রা আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলামকে অবহিত করেন। তিনি ভূমি অফিসের তহসিলদার মোঃ জাফর মিয়াকে ঘটনাস্থলে পাঠিয়ে রাস্তার মাটি কাটা বন্ধ করে দেন।

রায়বালা এলাকার জলিল মৃধা বলেন, ‘ইনজামাল তার রেকর্ড জমির মাটির সাথে রাস্তার মাটি ইটভাটায় বিক্রি করে দিয়েছেন। ইটভাটার লোকজন এসে রাস্তার মাটি কেটে নিয়ে গেছে।’

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ‘ইনজামাল আকন রাস্তার মাটি কাটতে ফিতা দিয়ে সীমানা নির্ধারণ করে দিয়েছেন। ভেকো মেশিন দিয়ে রাস্তার অন্তত ৫ মিটার প্রস্থ ও ১০০ মিটার দৈর্ঘ্যের মাটি কাটা হয়ে গেছে।

প্রভাবশালী ইনজামাল আকন মাটি বিক্রির কথা স্বীকার করে বলেন, ‘আমার রেকর্ড জমির সাথে কিছু রাস্তার মাটি কাটা হয়েছে। এ রাস্তা মাটি দিয়ে বেঁধে দেব।’

ইটভাটার মালিক মোঃ সবুজ মিয়া বলেন, জমির মালিক যেভাবে জমি মেপে মাটি কাটতে বলেছে আমরা সেই ভাবে মাটি কেটে এনেছি।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে তহসিলদার পাঠিয়ে রাস্তার মাটি কাটা বন্ধ করে দিয়েছি। তহসিলদারের প্রতিবেদন সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর