চট্টগ্রামে বিআরটির অভিযানে ১৬ টি মামলা দায়ের

চট্টগ্রাম, জাতীয়

রকিব কামাল, স্টাফ করেসপেন্ডন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 22:48:54

চট্টগ্রাম: চট্টগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিএ) চলা অভিযানে ১৬টি পরিবহনকে মামলা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযান শেষে এর সংখ্যা বাড়বে বলে জানা যায়।

শনিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় নগরীর ওয়াশা মোড়ে দ্বিতীয় দিনের মত অভিযান শুরু করে বিআরটিএ। এর আগে গত শুক্রবার  টাইগারপাস এলাকায় অভিযান পরিচালনা করে বিআরটিএ।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বার্তা২৪.কমকে জানান, ভুয়া কাগজপত্র, লাইসেন্স, ফিটনেসবিহীন ও যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ১৬টি মামলা রুজু করা হয়েছে। অভিযান শেষে এর সংখ্যা আরও বৃদ্ধি পাবেও বলে জানান তিনি।

তিনি আরও বলেন, সড়কে শৃঙ্খলা ও নিরাপদ যাতায়াত সেবা নিশ্চিত করার লক্ষে এমন অভিযান অব্যাহত থাকবে।

শনিবার নগরীর ওয়াসা মোড়ে দেখা যায়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গাড়ি থামিয়ে চালকদের কাগজপত্র যাচাই-বাছাই করছেন। এসময় প্রয়োজনীয় সরঞ্জাম না থাকলে ম্যাজিস্ট্রেটের কাছে সোপর্দ করছেন। এসব যানবাহনের মধ্যে গণপরিবহনের সংখ্যাই বেশি। এছাড়াও সিএনজি অটোরিকশা, মোটসাইকেল রয়েছে।

এদিকে অভিযান চলাকালে হঠাৎ করেই গণপরিবহন সংখ্যা কমে আসায় ভোগান্তিতে পড়ে যাত্রীরা। অনেককে দীর্ঘক্ষণ ধরে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায়।

এ সম্পর্কিত আরও খবর