নগরীতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:42:06

 

চট্টগ্রাম: বাংলাদেশ রোড এন্ড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)'র নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত অভিযান চলছে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকাল সোয়া ১০টা থেকে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

নগরীর টাইগার পাস মোড় এবং বিন্না ঘাস প্রদর্শনী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক ও জিয়াউল হক মীর অভিযানের নেতৃত্ব দিচ্ছেন।

দুইজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ পর্যন্ত শতাধিক মামলা হয়েছে।

অভিযানে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, ফিটনেস, হাইড্রোলিক হর্ন, হেলমেট এর জন্য জরিমানা প্রদান করা হচ্ছে। এ অভিযান নিয়মিত চলবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাতে যাত্রী সমাজে স্বস্তি ফিরে এসেছে।

পারভেজ নামে এক বাস যাত্রী জানান, বিআরটিএ এর এ ধারা যেন অব্যাহত থাকে। সরকার কিছুদিন করার পর যাতে বন্ধ না করে তার জন্য অনুরোধ জানাবো।

মহিম নামে আরেক যাত্রী জানান, নগরীর যে লোকাল বাসগুলো আছে তারা একে অপরের সাথে প্রতিযোগিতায় মেতে উঠে। যার কারণে সাধারণ মানুষ দুর্ঘটনার শিকার হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউল হক মীর বলেন, আমরা নিরাপদ সড়ক নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। আমি রুট পারমিট, লাইসেন্স, রেজিস্ট্রেশন, হেলমেট, যানবাহন বীমা, হাইড্রোলিক হর্নের জন্য জরিমানা প্রদান করেছি এবং চালকদের সচেতন করে দিচ্ছি যাতে পরবর্তীতে তারা সতর্ক হয়। আবার যাদের কাগজপত্র ঠিকঠাক আছে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। অভিযান পরিচালনার ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, নিরাপদ সড়ক নিশ্চিত করতে চট্টগ্রাম বিআরটিএ'তে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সদ্য নিয়োগ করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ জানান।

এ সম্পর্কিত আরও খবর