রণি হত্যার বিচার দাবীতে মানবন্ধন, মামলা দায়ের

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-15 14:11:25

চট্টগ্রাম:  সিটি গেইট এলাকায় মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার (২৯ আগস্ট) দুপুরে উক্ত মানববন্ধনে বিভিন্ন সামাজিক সাংকৃতিক রাজনৈতিক ও পেশাজীবী মানুষ যোগ দিয়েছেন। উপস্থিত নেতৃবৃন্দ বাসের চাপা দিয়ে হত্যাকে পরিকল্পিত খুন বলে উল্লেখ্য করেন। এ খুনের জন্য সর্বোচ্চ শাস্তি দাবি জানান।

এদিকে বাসচাপা দিয়ে রেজাউল করিম রণিকে হত্যার অভিযোগ এনে চট্টগ্রাম নগরীর চার নম্বর রুটের ওই বাসের চালক ও তার সহযোগির (হেলপার) বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন নিহতের মামা আব্দুর রহমান। মঙ্গলবার (২৮ আগস্ট) রাতে নগরীর আকবর শাহ থানায় মামলাটি দায়ের করা হয়।

আকবর শাহ থানার ওসি জসিম উদ্দিন এ তথ্য জানিয়েছেন। মামলায় বাসের চালকসহ তিনজনকে এজহার নামীয় আসামি করা হয়েছে বলে তিনি জানান। আসামিরা হলেন, বাসের চালক দিদারুল আলম, হেলপার মানিক এবং বাসের কন্টাক্টর।

ওসি জসিম উদ্দিন বলেন, ‘ মঙ্গলবার রাতে নিহত রেজাউল করিমের মামা বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় বাসের চালক, হেলপার ও কন্টাক্টরকে আসামি করা হয়েছে। এজহারে কন্টাক্টরের নাম উল্লেখ করা হয়নি। কন্টাক্টরের নাম পাওয়ার পর তার নাম এজহারে সংযুক্ত করা হবে।’

 এর আগে সোমবার (২৭ আগস্ট) বিকালে ৪ নম্বর রুটে চলাচল করা একটি বাস রেজাউলকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা রেজাউলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের দাবি, ভাটিয়ারি থেকে চার নম্বর রুটের ওই গাড়িতে করে আসার সময় ভাড়া নিয়ে চালক ও তার সহযোগির সঙ্গে রেজাউলের কথা কাটাকাটি হয়। এর জের ধরে গাড়ি থেকে নামার সময় চালকের সহযোগি তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

পরে তার শরীর ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেন চালক। এতে রেজাউলের মৃত্যু হয়।

আরও পড়ুন, অতিরিক্ত ভাড়ার প্রতিবাদ করায় চাপা দিল বাসচালক

এ সম্পর্কিত আরও খবর