হাটহাজারীতে অজ্ঞাত রোগে আক্রান্ত শিশুদের পোশাক প্রদান

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-19 21:18:01

চট্টগ্রাম: অজ্ঞাত রোগে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন শিশুদের জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিধানের পোশাক প্রদান করা হয়েছে।

বুধবার (২৯ আগস্ট) সকালে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ২৫ শিশুদের হাতে এসব কাপড় তুলে দেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, ‘সোনাই ত্রিপুরার চিকিৎসা, পুষ্টিহীনতা, পানি সংকট নিরসনে প্রয়োজনীয় উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। ইতিমধ্যে ওই এলাকার ৫২ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল, নগদ টাকা, মশারি দেওয়া হয়েছে। পানি সংকট নিরেসনে ৩টি গভীর নলকূপ এবং ২৬টি টয়লেট বসানো হচ্ছে।’

এসময় হাম রোগে আক্রান্ত শিশুদের খোঁজ খবর নেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।

শিশুদের কাপড় বিতরণকালে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুনেচ্ছা শিউলী, উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ইমতিয়াজ হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

২১ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত হাটহাজারীর ফরহাদাবাদের দক্ষিণ উদালিয়া এলাকার সোনাই ত্রিপুরা পাড়ার অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ৪ শিশুর মৃত্যু হয়।

পরবর্তীতে একই রোগে আক্রান্ত হয়ে আরও ২৫ শিশুকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে জেলা সিভিল সার্জনের তত্ত্বাবধানে রোববার (২৬ আগস্ট) আক্রান্ত ৬ শিশু থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানোর পর সোমবার (২৭ আগস্ট) দুপুরে প্রতিবেদন দেয় স্বাস্থ্য অধিদফতর। সেখানে ৪ জনের দেহে প্রমাণ মেলে হাম ভাইরাসের।

এ সম্পর্কিত আরও খবর