অভিনেত্রী নওশাবার জামিন নামঞ্জুর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপেন্ডন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 06:41:45

ঢাকা: চলমান পরিস্থিতি নিয়ে ফেইসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতারকৃত অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২০ আগস্ট)ঢাকা মহানগর হাকিম মাহামুদা আক্তার এ জামিন নামঞ্জুরের আদেশ দেন।

নওশাবার পক্ষে আইনজীবী এ এইচ ইমরুল কাওসারসহ আরও অনেকেই জামিন আবেদন করেন। শুনানিতে তারা বলেন, নওশাবা কোন দাগী আসামি নয়। রুদ্র নামে এক ব্যক্তি ফোন করে আসামি নওশাবার কাছে মিথ্যা তথ্য দেয়। যার কারণে তিনি আবেগাপ্লুত হয়ে ওই তথ্য থেকে ফেসবুক লাইভ করেন।

তারা বলেন, নওশাবা অসুস্থ , তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এখনো তিনি অসুস্থ। এই অবস্থায় তার জামিন হওয়া প্রয়োজন। আসামির জীবন রক্ষা করুন। তা না হলে আসামির একটা ক্ষতি হয়ে যেতে পারে। আর জামিন না দিলে নওশাবার সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের আবেদন করেন তারা।

শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। আর জেল কর্তৃপক্ষকে কারাবিধি অনুযায়ী

এর আগে এ আসামির গত ৫ আগস্ট চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত শনিবার (৪ আগস্ট) রাতে নওশাবাকে উত্তরা এলাকা থেকে আটক করে র‌্যাব-১ ব্যাটালিয়ন। পরে জিজ্ঞাসাবাদের জন্য রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ এর কার্যালয়ে আনা হয় নওশাবাকে। এরপরই আটক নওশাবাকে গ্রেফতার করার কথা জানায় র‌্যাব।

ঘটনার সময় জিগাতলায় না থেকেই উত্তরার একটি শ্যুটিংস্পট থেকে ফেসবুক লাইভে যান তিনি। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর বিষয়টি স্বীকার করেন কাজী নওশাবা আহমেদ।

 

এ সম্পর্কিত আরও খবর