সকাল ৮টায় ঈদের প্রধান জামাত

ঢাকা, জাতীয়

স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তা২৪ ডটকম | 2023-08-28 04:09:53

ঢাকা: আসন্ন ঈদ-উল-আজহার ঈদের প্রধান জামাত সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। সে সময় আবহাওয়া প্রতিকূলে থাকলে জাতীয় ঈদগাহের পরিবর্তে সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

সোমবার (২০ আগস্ট) জাতীয় ঈদগাহের সর্বশেষ প্রস্তুতি পরিদর্শনে এসে এসব কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

তিনি জানান, জাতীয় ঈদগাহে ৪ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে। এবার জাতীয় ঈদগাহে একসঙ্গে প্রায় এক লাখ মুসল্লি ঈদের নামাজ আদায় করতে পারবেন। এছাড়া প্রায় ৫ হাজার নারী মুসল্লির জন্য নামাজের ব্যবস্থা রাখা হয়েছে। নামাজ আদায়ের পূর্বে একসঙ্গে ১৫০ জন পুরুষ এবং ৫০ জন নারী অজু করতে পারবেন।

তিনি আরও জানান, ঈদগাহ ময়দানের বাইরে প্রথমবারের মতো বোতলজাত পানির ব্যবস্থা করা হচ্ছে। ডিএসসিসির সৌজন্যে রাস্তায় নামাজ আদায়কারীদের পানির চাহিদা মেটানোর জন্য এই ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া বিগত কয়েক বছরের মতো এবারও বজ্রপাত প্রতিরোধক যন্ত্র বসানো হবে। একই সঙ্গে জরুরি টেলিফোন বুথ ও পর্যাপ্ত গাড়ি পার্কিং এর ব্যবস্থা রাখা হয়েছে।

সাঈদ খোকন জানান, ঈদের নামাজ আদায় করতে এসে কোনো মুসল্লি অসুস্থ্ হয়ে পড়লে তার জন্য তাৎক্ষণিক চিকিৎসার ব্যবস্থা করা হবে জাতীয় ঈদগাহে।

ঈদগাহ মাঠ পরিদর্শনকালে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর