আনন্দে ভাসছে সিলেটের ২৮ কলেজের শিক্ষক-শিক্ষার্থী

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 20:38:19

সিলেট: সারাদেশের ২৭১টি কলেজের সঙ্গে সিলেট বিভাগের ২৮টি কলেজকে সরকারি করায় আনন্দে ভাসছে শিক্ষক-শিক্ষার্থীরা। কোথাও কোথাও মিষ্টি বিতরণ করে উৎসব মেতেছে তারা। ২৮ কলেজের মধ্যে সিলেট জেলার ১০টি, হবিগঞ্জের ৫টি, মৌলভীবাজারের ৫টি ও সুনামগঞ্জের ৮টি কলেজ রয়েছে।

প্রাচীনতম মদন মোহন কলেজসহ সিলেটের সরকারি হওয়া কলেজগুলোর মধ্যে রয়েছে গোয়াইনঘাট কলেজ, বালাগঞ্জ ডিগ্রি কলেজ, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ, ঢাকা দক্ষিণ ডিগ্রি কলেজ, কানাইঘাট ডিগ্রি কলেজ, বিশ্বনাথ কলেজ, দক্ষিণ সুরমা কলেজ, গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রি কলেজ ও ইমরান আহমদ মহিলা কলেজ।

মৌলভীবাজারের কলেজগুলোর মধ্যে রয়েছে- বড়লেখা ডিগ্রি কলেজ, রাজনগর ডিগ্রি কলেজ, কমলগঞ্জ গণমহাবিদ্যালয়, কুলাউড়া ডিগ্রি কলেজ, তৈয়বুন্নেছা খানম একাডেমি ডিগ্রি কলেজ।

হবিগঞ্জের আজমিরীগঞ্জ ডিগ্রি কলেজ, জনাব আলী ডিগ্রি কলেজ, শাহজালাল কলেজ, নবীগঞ্জ কলেজ, আলীম সোবহান চৌধুরী কলেজ।

সুনামগঞ্জের দিগেন্দ্র বর্মণ ডিগ্রি কলেজ, ছাতক ডিগ্রি কলেজ, দোয়ারাবাজার ডিগ্রি কলেজ, জগন্নাথপুর ডিগ্রি কলেজ, ধর্মপাশা ডিগ্রি কলেজ, দিরাই ডিগ্রি কলেজ, শাল্লা ডিগ্রি কলেজ ও জামালগঞ্জ ডিগ্রি কলেজ।

জৈন্তা ইমরান আহমদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সংসদ সদস্য ইমরান আহমদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি চাইলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন নিয়ে আসতে পারেন। একেবারেই গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সরকারি করে নতুন প্রজন্মকে উচ্চশিক্ষার দ্বার খুলে দিয়েছেন। এটা বাংলাদেশের ইতিহাসে অবিস্মরণীয় ঘটনা। এ সময় তারা একে অন্যকে মিষ্টি খাইয়ে উৎসব পালন করেন।

 

এ সম্পর্কিত আরও খবর