দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন আরিফুল

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:12:12

সিলেট: অবশেষে প্রতীক্ষার পালা শেষ হল সিলেট সিটি করপোরেশন নির্বাচনের (সিসিক) মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর। তিনি স্থগিত দুটি কেন্দ্রের পুনর্নির্বাচনে প্রাপ্ত ভোটসহ সর্বমোট ৬ হাজার ১৯৬ ভোট বেশি পেয়ে দ্বিতীয়বারের মতো সিসিকের মেয়র নির্বাচিত হয়েছেন। তার সর্বমোট প্রাপ্ত ভোটের সংখ্যা ৯২ হাজার ৫৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৬ হাজার ৩৯২ ভোট।

৩০ জুলাইয়ের নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে ছিলেন ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী আরফিুল হক চৌধুরী। তার প্রাপ্ত ভোট ছিল ৯০ হাজার ৪৯৬ ভোট। নৌকা প্রতীকে বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছিলেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

স্থগিত হওয়া কেন্দ্র দুটিতে সর্বমোট ভোটার ছিলেন ৪ হাজার ৭৮৭ জন। এরমধ্যে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২২২১টি ভোটের মধ্যে কাস্ট হয় ১৩১২ ভোট। এই কেন্দ্রে আরিফুল হক চৌধুরীর ধানের শীষ পেয়েছে ১০৪৯ ভোট ও নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ১৭৩ ভোট।

হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার ছিলেন ২৫৬৬ জন। এরমধ্যে কাস্ট হয় ১৪০৭ ভোট। আরিফুল হকের ধানের শীষ পেয়েছে ১০৫৩ ভোট ও কামরানের নৌকা পেয়েছে ৩৫৪ ভোট।

সিলেট সিটি করপোরেশনের ১৩৪ কেন্দ্রের সামগ্রিক ফলাফলে আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ৯২ হাজার ৫৯৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন সর্বমোট ৮৬ হাজার ৩৯৭ ভোট।

এ সম্পর্কিত আরও খবর