কুমিল্লায় মৎস্য প্রজেক্টের সালিশে সংঘর্ষ, আহত ৫

কুমিল্লা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-30 20:26:09

কুমিল্লার দাউদকান্দিতে লকডাউন অমান্য করে মৎস্য প্রকল্প নিয়ে একটি সালিশ অনুষ্ঠিত হয়েছে। ওই সালিশের এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে গুলি ছোঁড়া, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ৫ জন।

শনিবার (১৮ এপ্রিল) রাতে উপজেলার গৌরীপুর ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে। আহতদেরকে গৌরীপুরসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গৌরীপুর ইউনিয়নের হরিপুর ও রামনগর গ্রামের একটি মৎস্য প্রকল্পে স্থানীয় যুবলীগ নেতা মানিক সরকার দীর্ঘ তিন বছর ধরে জোরপূর্বক মাছ চাষ করে আসছেন। এ বিষয় নিয়ে সাধারণ কৃষক ও গ্রামবাসী এক হয়ে এবছর তাকে মাছ চাষে বাধা দেয়।

এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল গত কয়েকদিন ধরে। দুই পক্ষকে নিয়ে বিষয়টি মীমাংসার লক্ষ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম সরকার গৌরীপুর ইউনিয়ন পরিষদে শনিবার সন্ধ্যায় সালিশে বসেন। এতে অন্তত ৫০ জন উপস্থিত ছিলেন। সালিশে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়।

এ সময় গ্রামবাসীর পক্ষে নেতৃত্ব দেওয়া স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলামের পক্ষের হাতে যুবলীগ নেতা মানিক মারধরের শিকার হন। পরে মানিক পরিষদ থেকে বের হয়ে ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে সাইফুল পক্ষের ৪/৫জন আহত হলে তারা ধাওয়া দিলে মানিক গ্রুপ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

শনিবার রাত ১০টার দিকে এই বিষয়ে জানতে চাইলে দাউদকান্দি থানার গৌরীপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আবদুর নূর বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। তবে বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

এ সম্পর্কিত আরও খবর