ফেসবুকে গুজব সৃষ্টির দায়ে তিন শিক্ষার্থী গ্রেফতার

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:15:30

ঢাকা: শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলনকে কেন্দ্র করে ফেসবুকে  উসকানিমূলক পোষ্ট ও গুজব ছড়ানোর অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-২।

গ্রেফতাকৃতরা হলেন, মো.আক্তারুজ্জমান টনি (২২), মো. আসাদুল্লাহ আল গালিব (২২) ও মো. মুনইন সরকার (২৩)। এরা সবাই বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

বুধবার (৮ আগস্ট) র‍্যাব-২ এর সহকারি পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মোহাম্মদ রবিউল ইসলামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর ধানমন্ডি এলাকার আবাহনী মাঠে অভিযান চালিয়ে ফেসবুকে গুজব সৃষ্টিকারী তিন যুবককে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল সিম, ভিডিও ক্লিপ ও শিবিরে যোগদান পত্র উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা বাংলাদেশ ছাত্র শিবিরের সদস্য। তারা তাদের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে ফেসবুকের আইডি হতে ছাত্র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে বিভিন্ন রকম স্ট্যাটাস দিয়েছে।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে ফেসবুকে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ছবি, গুজব সংবাদ, বানোয়াট ভিডিও ভাইরাল, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভিন্ন খাতে নেওয়ার জন্য বিভ্রান্তমূলক স্ট্যাটাস প্রকাশ করেছে বলেও তারা স্বীকার করেছে। 

এ সম্পর্কিত আরও খবর