স্মার্ট কার্ডের অপব্যবহার রোধে সতর্ক থাকার পরামর্শ সিইসির

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:14:49

স্মার্ট কার্ডের অপব্যবহার রোধে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি বলেছেন, স্মার্ট কার্ডের যাতে কোনপ্রকার অপব্যবহার না হয়, কেউ যেন অপব্যবহার করতে না পারে সে বিষয়ে সবার দৃষ্টি আর্কষণ করছি।

বুধবার (০৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজ ২৭ জেলায় বিতরণের মাধ্য দিয়ে ৬৪ জেলায় স্মার্ট কার্ড উদ্বোধন হলো। এর আগে অনেকগুলো জেলায় আমরা বিতরণ করেছি। আমরা আশা করি, যে উদ্দেশ্যে স্মার্ট কার্ড তৈরি ও বিতরণ করা হয়েছে তা সফল বাস্তবায়ন হবে। স্মার্ট কার্ড সঙ্গে থাকলে আপনি পৃথিবীর যেখানেই থাকেন আপনার পরিচিতি থাকবে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা ৮ জেলাসহ মোট ২৭ জেলায় স্মার্টকার্ড বিতরণ হবে আজ থেকে।

উদ্বোধনকালে চার কমিশনার, ইসি সচিব, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকসহ কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করা জেলাগুলো হলো–ভোলা, ময়মনসিংহ, চাঁদপুর, নওগাঁ, যশোর, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার ও মাদারীপুর।ফরিদপুরের ভাঙ্গা উপজেলাসহ বাকি ২৬টি জেলার সবগুলোর সদর উপজেলায় স্মার্ট কার্ড দেওয়া হচ্ছে। এই জেলাগুলো হলো–মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর, চাঁদপুর, ফেনী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, নওগাঁ, চুয়াডাঙ্গা, মাগুরা, ঝিনাইদহ, সাতক্ষীরা, কুষ্টিয়া, যশোর, রাজবাড়ী, মাদারীপুর, ভোলা ও মৌলভীবাজার।

এর আগে ২০১৭ সালের ১ ডিসেম্বর ২৭টি জেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্রের বিতরণ কার্যক্রম শুরু হয়

এ সম্পর্কিত আরও খবর