দুই হাসপাতালকে সুরক্ষা সরঞ্জাম দিল চীনা কোম্পানি

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 02:24:53

বৈশ্বিক মহামারি করেনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সরকারকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও অন্যান্য নিরাপত্তা সরঞ্জাম দিয়েছে চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেড (সিআরইসি)।

মঙ্গলবার (৭ এপ্রিল) রাজধানীর বারিধারায় সিআরইসির কার্যালয়ে এক প্রতীকী অনুষ্ঠানে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) সুরক্ষা সরঞ্জামগুলো দেওয়া হয়।

অনুষ্ঠানে সিআরইসির পক্ষে ওয়াং কুন বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে উপস্থিত থাকা কর্নেল ইকবাল বাহার চৌধুরী ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক লে. কর্নেল ডাক্তার আব্দুল ওয়াবের কাছে সুরক্ষা সরঞ্জামাদি হস্তান্তর করেন।

সিআরইসি দু’টি হাসপাতালকে ১০ হাজার ৮০টি এন৯৫ পার্টিকুলেট রেসপিরেটর্স, ৪০ হাজার ডিসপোসেবল সার্জিক্যাল মাস্ক, ১ হাজার মেডিকেল প্রটেকশন গাউন, ৪শ’ মেডিকেল গগলস ও ৫০০ টি কোভিড-১৯ শনাক্তকরণ কিট দিয়েছে।

সিআরইসির প্রতিনিধি ওয়াং কুন জানান, অনুদান হিসেবে সিআরইসি'র পক্ষ থেকে বাংলাদেশকে দেয়া পিপিই’র প্রথম ব্যাচ এটি। বাংলাদেশে কোভিড-১৯ মারাত্মক আকারে রূপ নিলে সিআরইসি আরও সহায়তা দেবে।

ওয়াং কুন বলেন, চীনের অভিজ্ঞতার আলোকে বলতে পারি, দ্রুত ও নির্ভুল পরীক্ষা ও চিকিৎসকদের জন্য পর্যাপ্ত পিপিই সরবরাহ কোভিড-১৯ প্রতিরোধে খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে আমরা যে বৈশ্বিক মহামারির মুখোমুখি হয়েছি তা শুধু সরকারের একার পক্ষে মোকাবিলা করা সম্ভব নয়। আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, নব্বই দশকে বাংলাদেশে কার্যক্রম শুরু করে সিআরইসি এবং সেই থেকে বাংলাদেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হিসেবে ভাইরাস মোকাবিলায় আমরা দেশটির পাশে দাঁড়িয়েছি। এই সহায়তা বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী এবং এ দেশের প্রতি সিআরইসির অঙ্গীকারেরই প্রতীক।

কর্নেল ইকবাল বাহার চৌধুরী এবং লে. কর্নেল ডাক্তার আব্দুল ওয়াব কোভিড-১৯ প্রতিরোধে বাংলাদেশকে সময়োচিত সহায়তার দেওয়ার জন্য সিআরইসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সম্পর্কিত আরও খবর