টাঙ্গাইল জেলা ‘লকডাউন’ ঘোষণা

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-09-01 02:15:06

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে টাঙ্গাইল জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

লকডাউন চলাকালে টাঙ্গাইল জেলার সীমান্তবর্তী এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিশেষ চেকপোস্ট বসানো হবে। একই সঙ্গে টাঙ্গাইল পৌর এলাকার চারদিকে চেকপোস্ট বসানো হবে। যাতে করে শহরে কোনো গণপরিবহন ও মানুষ প্রবেশ করতে বা বাইরে যেতে না পারে।

জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি মো. ছানোয়ার হোসেন, লে. কর্নেল মোহাম্মদ সোহেল রানা, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহীদ উল্লাহ, পৌর মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল প্রেসক্লাবে সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম জানান, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে সকল জনসাধারণকে ঘরে থাকতে হবে এবং চেকপোস্ট বসিয়ে টাঙ্গাইল জেলাকে লকডাউন করা হয়েছে। টাঙ্গাইল শহরে কোনো প্রকার ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা, ভ্যান বা সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে ওষুধ, খাদ্য পণ্যবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী, সংবাদকর্মীরা এ সিদ্ধান্তের আওয়তার বাইরে থাকবে। পরে শহরের ব্যস্ততম পার্কবাজার পরিদর্শন করেন। বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচাবাজার পার্শ্ববর্তী ঈদগাহ ময়দানে স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যদিকে ঘোষিত এই সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নিবে বলে তিনি জানান ।

এ সম্পর্কিত আরও খবর